শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

রাজধানীর মিরপুর থানার নাশকতার একটি মামলায় বুলুসহ ২০ জনকে গ্রেপ্তারের নির্দেশ

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ২ জানুয়ারী, ২০১৭
  • ২৪২ বার পড়া হয়েছে

আদালত প্রতিবেদক: 

রাজধানীর মিরপুর থানার নাশকতার একটি মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলুসহ ২০ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

আজ সোমবার ঢাকার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা এ আদেশ দেন।

এর আগে আদালতে অভিযোগপত্র আমলে নেওয়ার জন্য আজ দিন ধার্য ছিল। বিচারক অভিযোগপত্র আমলে নিয়ে পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

আদালতে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি তাপস পাল সাংবাদিকদের জানান, বরকতউল্লাহ বুলু ও শিমুল বিশ্বাস এ মামলার গুরুত্বপূর্ণ আসামি। বাকিরা সাধারণ কর্মী।

তাপসপাল আরো জানান, এ ছাড়া মামলায় ৩৬ আসামির মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, আমানউল্লাহ আমানসহ ১৬ জন জামিনে আছেন। ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া আজ আদালতে হাজিরা দিয়েছেন।

নথি থেকে জানা যায়, ২০১৫ সালের ১৯ মার্চ মিরপুর থানাধীন এলাকায় অজ্ঞাত আসামিরা গাড়ি ভাঙচুর, বিস্ফোরণ ও নাশকতা করার চেষ্টা করেন। এ ঘটনায় মিরপুর থানার উপপরিদর্শক (এসআই) রাজিব আহমেদ বাদী হয়ে মামলা করেন।

গত বছরের ৭ আগস্ট মিরপুর থানার এসআই আরিফুর রহমান বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াসহ ৩৬ জনের বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে বিশেষ ক্ষমতা আইনে ও বিস্ফোরক আইনে পৃথক দুটি অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্র আসার পরে মামলাটি বিচারের জন্য ঢাকার মহানগর দায়রা জজ আদালতে পাঠানো হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451