বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৪:২৯ পূর্বাহ্ন

চট্টগ্রামে ‘জঙ্গি আস্তানা’য় অভিযান, আটক ৩

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬
  • ২০৩ বার পড়া হয়েছে

চট্টগ্রাম প্রতিবেদকঃ

চট্টগ্রামের আকবর শাহ থানাধীন কর্নেলহাট এলাকায় একটি ‘জঙ্গি আস্তানা’য় অভিযান চালিয়ে তিনজনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

আজ বৃহস্পতিবার সকালে কর্নেলহাটের মুকিত তালুকদার বাড়ির একটি ভবনের দ্বিতীয় তলায় এ অভিযান চালানো হয়।

অভিযানে আটক তিনজন হলেন ইহতিশাম আহমেদ, নুরে আলম ও হাফেজ আবুজর গিফারী।

এর আগে জঙ্গি সন্দেহে আটক করা হয় নাজিম উদ্দিন ও তাজুল ইসলামকে।

র‍্যাবের ভাষ্য, অভিযানে আটক তিনজন জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের সক্রিয় সদস্য। তাঁদের আস্তানা থেকে উদ্ধার করা হয়েছে দুটি পিস্তল, সাতটি ম্যাগাজিন, ১২টি হ্যান্ড গ্রেনেড, ১৬৭টি অ্যামোনেশনসহ বিস্ফোরক তৈরির বেশ কিছু সরঞ্জাম।

র‍্যাব সূত্রে জানা যায়, আজ ভোরে নগরীর অলংকার মোড়ে সন্দেহভাজন দুই জঙ্গিকে অস্ত্রসহ আটক করা হয়। এর পর তাঁদের স্বীকারোক্তি অনুযায়ী মুকিত তালুকদারবাড়ির হাজি মনসুরের বাড়িতে অভিযান চালানো হয়। বাড়িটি তিন ঘণ্টা ঘেরাও করে রাখার পর অভিযানে নামে র‍্যাবের বিস্ফোরক দল। এ সময় জঙ্গি সদস্যরা তাঁদের একটি ল্যাপটপসহ বেশ কিছু সরঞ্জামে আগুন ধরিয়ে দেয়।

ঘটনাস্থলে উপস্থিত র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান গণমাধ্যমকে বলেন, ‘এ সকল জঙ্গি যারা আছে, কারাগারে আছে, তারা কিন্তু বিভিন্ন সময় আদালতে সাক্ষ্য দেওয়ার জন্য কিন্তু কারাগারে গমন করে থাকে। তাদেরও একটা উদ্দেশ্য ছিল, যেকোনো সময় যদি এ রকম কোনো সুযোগ পায়, তাহলে প্রিজনভ্যান যেগুলো আছে, সেগুলোকে আক্রমণ করে, সেখান থেকে তাদের যে শীর্ষ নেতা, যাদের বিভিন্ন ট্রায়াল (বিচার) চলছে, তাদেরকে মুক্ত করা।’

1481181289-ctg-rab-3

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451