সোমবার, ০৬ মে ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রিয়াদ-হৃদয়ের ব্যাটে চড়ে সহজ জয় টাইগারদের প্রবাস ফেরত স্ত্রীকে হত্যার পর রক্তাক্ত দা নিয়ে থানায় স্বামী পুড়ছে সুন্দরবন : সর্বশেষ যা জানাল ফায়ার সার্ভিস কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাচনে ওবায়দুল কাদেরের ছোট ভাইয়ের মনোনয়ন বাতিল আল জাজিরার ব্যুরো অফিসে ইসরায়েলি পুলিশের অভিযান ১৫০ উপজেলায় ৩ দিন মোটরসাইকেল চলাচল বন্ধ ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস, ১০ জেলায় সতর্কতা জারি গুগলকে তিন হাজার কনটেন্ট সরাতে অনুরোধ বাংলাদেশের মুফতি মাহাদী হাসান সাভার উপজেলা পরিষদ নির্বাচনে নিরব ভোট বিপ্লবে বিজয়ী হওয়ার আশাবাদী রামগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাকিবুল হাসান মাসুদ

দুই অধিনায়কের লড়াইয়ে জিতলেন তামিমই

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বুধবার, ৩০ নভেম্বর, ২০১৬
  • ২১১ বার পড়া হয়েছে

স্পোর্টস ডেস্ক ,

খুলনা টাইটানস বনাম চিটাগং ভাইকিংস ম্যাচে লড়াইটা হলো মূলত দুই অধিনায়ক মাহমুদউল্লাহ ও তামিম ইকবালের। প্রথমে মাহমুদউল্লাহ খেলেছিলেন ৪২ রানের অধিনায়কোচিত ইনিংস। দলকে এনে দিয়েছিলেন লড়াইয়ের পুঁজি। কিন্তু দ্বিতীয় ইনিংসে তাঁকে ছাড়িয়েই গেলেন চিটাগংয়ের অধিনায়ক তামিম। ৫৯ বলে ৬৬ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন এই বাঁ-হাতি ওপেনার। পাঁচ উইকেটের দারুণ এই জয় দিয়ে খুলনাকে ছাড়িয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থান দখল করেছে তামিমের দল।

জয়ের জন্য ১৩২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালোভাবেই করেছিল চিটাগং ভাইকিংস। উদ্বোধনী জুটিতেই ৩৯ রান সংগ্রহ করে ফেলেছিলেন তামিম ও ক্রিস গেইল। পঞ্চম ওভারে গেইল আউট হয়েছিলেন ১৯ রান করে। কিন্তু এরপর দ্রুত আরো তিনটি উইকেট হারিয়ে বেশ চাপের মুখে পড়ে যায় চিটাগং। ৫০ থেকে ৬৪; এই ১৪টি রান সংগ্রহ করতেই সাজঘরে ফেরেন এনামুল হক, শোয়েব মালিক ও জাকির হোসেন। সেসময় জয়ের কাজটা বেশ কঠিনই হয়ে উঠেছিল চিটাগংয়ের জন্য। কিন্তু আরেক প্রান্তে শক্ত হাতে দলের হাল ধরে ছিলেন অধিনায়ক তামিম। পঞ্চম উইকেটে জহুরুল হকের সঙ্গে জুটি বেঁধে জমা করেছিলেন ৩৭ রান। ১৫তম ওভারে ২২ রান করে জহুরুল ফিরে গেলেও তামিম শেষপর্যন্ত টিকে ছিলেন উইকেটে। মোহাম্মদ নবীর সঙ্গে ৩৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে নিরাপদেই নিয়ে গেছেন জয়ের বন্দরে।

এর আগে দলের ব্যাটিং বিপর্যয়ের মধ্যে প্রায় একাই লড়াই করেছেন খুলনা টাইটানসের অধিনায়ক মাহমুদউল্লাহ। ৩৮ রানেই চার উইকেটের পতনের পর পঞ্চম উইকেটে আরিফুল হককে সঙ্গে নিয়ে গড়েছিলেন ৪৪ রানের জুটি। মাহমুদউল্লাহর ৪৪ রানের অধিনায়কোচিত ইনিংসটিই বড় অবদান রেখেছে স্কোরবোর্ডে ১৩১ রান জমা হওয়ার পেছনে। ১৮ রানের ছোট দুটি ইনিংস এসেছে আরিফুল হক ও নিকোলাস পোরানের ব্যাট থেকে।

পাঁচ উইকেটের এই জয় দিয়ে পরবর্তী রাউন্ডের দিকে অনেকটাই এগিয়ে গেছে তামিমের চিটাগং। ১০ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ১২ পয়েন্ট। মাহমুদউল্লাহর খুলনা টাইটানসের ঘরেও জমা হয়েছে ১২ পয়েন্ট। তবে রানরেটে পিছিয়ে আছে তারা। এক ম্যাচ কম খেলে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451