শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

লাখ লাখ অবৈধ ভোট পড়েছে : ট্রাম্প

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০১৬
  • ২৪০ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক,

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনী জয়ী রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন, গত ৮ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে লাখ লাখ মানুষ অবৈধভাবে ভোট দিয়েছে। এদের বাদ দিলে দেখা যাবে তিনিই পপুলার ভোটে (জনগণের ভোট) জয় পেয়েছেন।

তিনটি অঙ্গরাজ্যে ভোট পুনর্গণনার উদ্যোগের পরিপ্রেক্ষিতে যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় গতকাল রোববার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের বারবার ক্ষোভ প্রকাশ করেন ডোনাল্ড ট্রাম্প। ক্ষোভ প্রকাশের একটি টুইটে তিনি উল্লিখিত দাবি করেন। তবে ওই দাবির পেছনে কোনো প্রমাণ দেখাতে পারেননি তিনি।

গতকাল রোববার বিকেলে এই টুইটার বার্তায় ডোনাল্ড ট্রাম্প বলেন,‘লাখ লাখ অবৈধ ভোট বাদ দেওয়া হলে দেখা যাবে আমি ইলেকটোরাল ভোটে জয়ের পাশাপাশি পপুলার ভোটেও জয় পেয়েছি।’

ডোনাল্ড ট্রাম্প টুইটার বার্তায় আরো অভিযোগ করেন, ভার্জিনিয়া, নিউ হ্যাম্পশায়ার এবং ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে বিপুল জাল ভোট পড়েছে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে গ্রিন পার্টির প্রার্থী জেল স্টেইন উইসকনসিন অঙ্গরাজ্যের ভোট পুনর্গণনার উদ্যোগ নেন। এজন্য অনলাইনে ৫০ লাখ মার্কিন ডলার তহবিলও সংগ্রহ করেন তিনি। মিশিগান ও পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ভোট পুনর্গণনায়ও একই রকম উদ্যোগ নেওয়া হয়েছে।

মার্কিন নির্বাচনের ডোমোক্রেটিকদলীয় প্রার্থী হিলারি ক্লিনটনের প্রচারশিবির গত শনিবার জেল স্টেইনের ভোট পুনর্গণনার উদ্যোগে অংশ নেওয়ার কথা জানান। এর পরের দিনই ডোনাল্ড ট্রাম্পের পক্ষ থেকে টুইটারে ভোট পুনর্গণনার বিরুদ্ধে নিন্দার ঝড় ওঠে।

নির্বাচনের আগে বিভিন্ন জরিপে পিছিয়ে থাকা ডোনাল্ড ট্রাম্প কারচুপি ও দুর্নীতিগ্রস্ত পদ্ধতির প্রতি অভিযোগ তুলেছিলেন। তিনি বলেছিলেন, এমন পদ্ধতির কারণেই তিনি হিলারির কাছে হারতে পারেন।

এর আগে গত শনিবার এক বিবৃতিতে ভোট পুনর্গণনার উদ্যোগকে ‘হাস্যকর’ এবং ‘কলঙ্কজনক’ উদ্যোগ বলেন ট্রাম্প। তিনি আরো বলেন, পুনর্গণনার উদ্যোগ গ্রিন পার্টির এবং এই দলের প্রার্থী জিল স্টেইনের তহবিল সংগ্রহের চেষ্টা ছাড়া কিছুই নয়।

বিবৃতিতে ডোনাল্ড ট্রাম্প বলেন, এই পুনর্গণনা জিল স্টেইনের সিন্দুক অর্থ দিয়ে পূর্ণ করার একটি পথ। সংগৃহীত তহবিলের সিংহভাগই তিনি ব্যবহার করবেন না হাস্যকর এই পুনর্গণনায়।

ডোনাল্ড ট্রাম্পের অভিযোগ অস্বীকার করে জিল স্টেইন বলেন, তহবিলের অর্থ বিভক্ত হয়ে বিভিন্ন হিসাবে যাবে এবং শুধু ভোট পুনর্গণনায়ই ব্যবহার হবে।

তহবিল তছরুপের মতো কাজে ট্রাম্পের পূর্ব ইতিহাস আছে দাবি করে জিল স্টেইন বলেন, তিনি নিজের মত দিচ্ছেন, যা তিনি অতীতে কয়েকবার করেছেন। আর ট্রাম্প আগেই বলেছিলেন নিজে না জিতলে নির্বাচনে কারচুপি হয়েছে বলে তিনি ধরে নেবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451