বুধবার, ১৫ মে ২০২৪, ০১:৪৯ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র পদ থেকে পদত্যাগ করেছেন আইভী

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বুধবার, ২৩ নভেম্বর, ২০১৬
  • ১২৯ বার পড়া হয়েছে

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র পদ থেকে পদত্যাগ করেছেন ডা. সেলিনা হায়াৎ আইভী।

আজ বুধবার শেষ কর্মদিবসে বিকেল ৩টায় নিজের পদত্যাগপত্র স্থানীয় সরকার মন্ত্রণালয়ের কাছে পাঠিয়ে দিয়ে নগর ভবনের কার্যালয় থেকে নিচে নেমে আসেন নারায়ণগঞ্জ সিটির প্রথম মেয়র।

এ সময় সেখানে দলীয় নেতাকর্মীরা ছাড়াও গণমাধ্যমের কর্মীরা অপেক্ষায় ছিলেন। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আইভী জানান, আগামী নির্বাচনে অংশ নেওয়ার জন্যই তিনি মেয়রের পদ থেকে পদত্যাগ করেছেন। পদত্যাগপত্র ই-মেইল ও হাতে হাতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

‘এখন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী দেশে নেই। তিনি দেশে ফিরে এলেই একজনকে দায়িত্ব দেবেন।’

সেলিনা হায়াৎ আইভী জানান, বিগত পাঁচ বছরে তাঁর সময়ে সাড়ে ৬০০ কোটি টাকার উন্নয়নমূলক কাজ হয়েছে। এর মধ্যে জাইকা, এডিবি ও নিজস্ব তহবিল রয়েছে। ড্রেনেজ ব্যবস্থা, রাস্তাঘাট, মার্কেট ও পার্কের উন্নয়ন হয়েছে।

সেলিনা হায়াৎ আইভী এ সময় নিজের ব্যবহার করা করপোরেশনের গাড়িটি নগর ভবনে রেখে দলীয় কর্মীদের সঙ্গে হেঁটে নগরীর দুই নম্বর গেইট এলাকায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আসেন।

আজ থেকে প্রায় পাঁচ বছর আগে ২০১১ সালের ১ ডিসেম্বর এভাবেই জনতার সঙ্গে হেঁটে নগর ভবনে গিয়ে প্রথম মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলেন নারায়ণগঞ্জ আওয়ামী লীগের নেতা ও পৌরসভার মেয়র আলী আহাম্মদ চুনকার কন্যা আইভী। আজ একইভাবেই দায়িত্ব ছেড়ে বেরিয়ে গেলেন তিনি।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, আগামী ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচন। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ২৪ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই ও বাছাই করা হবে আগামী ২৬ ও ২৭ নভেম্বর। নির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের শেষ সময় আগামী ৪ ডিসেম্বর। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ইতিহাসে এটি দ্বিতীয় নির্বাচন।

এরই মধ্যে মধ্যে এই নির্বাচনে বিএনপি পক্ষ থেকে মনোনয়ন দেওয়া হয়েছে সাত খুন মামলার প্রধান আইনজীবী সাখাওয়াত হোসেনকে। এ ছাড়া আরো কয়েকটি দলের প্রার্থী মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

২০১১ সালের ৫ মে নারায়ণগঞ্জ, সিদ্ধিরগঞ্জ ও কদমরসুল এ তিনটি পৌরসভা বিলুপ্ত করে ২৭টি ওয়ার্ড নিয়ে গঠিত হয় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। একই বছর ৩০ অক্টোবর প্রথমবারের মতো সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শামীম ওসমানকে পরাজিত করে সিটির প্রথম মেয়র নির্বাচিত হন সেলিনা হায়াৎ আইভি। তিনি বাংলাদেশের প্রথম নারী যিনি মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে আইভি বিলুপ্ত হওয়া নারায়ণগঞ্জ পৌরসভার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451