বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

নিউজিল্যান্ডে হামলা তিন বাংলাদেশিসহ নিহতের সংখ্যা বেড়ে ৪৯

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শুক্রবার, ১৫ মার্চ, ২০১৯
  • ২৫৮ বার পড়া হয়েছে
তিন বাংলাদেশিসহ নিহতের সংখ্যা বেড়ে ৪৯

অনলাইন ডেস্কঃ

নিউজিল্যান্ডের সাউথ আইল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের দুটি মসজিদে হামলায় তিন বাংলাদেশিসহ নিহতের সংখ্যা বেড়ে ৪৯ জন হয়েছে। এছাড়া কয়েকজন বাংলাদেশিসহ ৪৮ জনের বেশি মানুষ আহত হয়েছেন।

স্থানীয় সময় শুক্রবার দুপুর একটা ৪০ মিনিটের দিকে শুরু হওয়া এই হামলার ঘটনায় বাংলাদেশি হতাহতদের বিষয়টি নিশ্চিত করেছেন নিউজিল্যান্ডে বাংলাদেশের অনারারি কনস্যুল শফিকুর রহমান ভুইয়া।

তিনি সংবাদ সংস্থা ইউএনবি’কে বলেন, নিহত বাংলাদেশিদের মধ্যে দুজন হলেন লিংকন ইউনিভার্সিটির শিক্ষক ড. আবদুস সামাদ ও তার স্ত্রী। তৃতীয় জন হলেন হোসনে আরা। কয়েকজন বাংলাদেশিও এই হামলায় আহত হয়েছেন।

এদিকে পুলিশ কমিশনার মাইক বুশের বরাত দিয়ে মসজিদ আল নূর এবং লিনউড মসজিদে হামলার ঘটনায় মোট হতাহতের বিষয়টি নিশ্চিত করেছে স্থানীয় নিউজ ওয়েবসাইট স্টাফ। মাইক বুশ জানান, নিহতদের মধ্যে আল নূরে ৪১ জন, লিনউডে সাতজন এবং ক্রাইস্টচার্চ হসপিটালে একজন মারা গেছেন।

ক্যান্টারবারি ডিস্ট্রিক্ট হেলথ বোর্ডের প্রধান নির্বাহী ডেভিড মিটেসের বরাত দিয়ে ওয়েবসাইটটি জানায়, গুলিবিদ্ধ ৪৮ জনকে ক্রাইস্টচার্চ হসপিটালে ভর্তি করা হয়েছে। এছাড়া অন্য আহতদেরকে শহরের বিভিন্ন চিকিৎসাকেন্দ্রে নেয়া হয়েছে।

এই ঘটনায় ২৮ বছর বয়সী এক তরুণকে হত্যার অভিযোগে অভিযুক্ত করা হয়েছে এবং শনিবার তাকে ক্রাইস্টচার্চ ডিস্ট্রিক্ট কোর্টে হাজির করা হবে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার মাইক বুশ। এছাড়া দুজন পুলিশের হেফাজতে আছেন বলে জানান তিনি।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন এটিকে ‘সন্ত্রাসী’ হামলা উল্লেখ করে বলেন, হামলাটি পরিকল্পিত। হামলাকারীরা চরমপন্থি মতাদর্শে বিশ্বাসী। নিউজিল্যান্ডে কেন পৃথিবীর কোথাও তাদের জায়গা হওয়া উচিত নয়। সার্বিক পরিস্থিতি তদন্তে যৌথ তদন্ত দল মোতায়েন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451