সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রিয়াদ-হৃদয়ের ব্যাটে চড়ে সহজ জয় টাইগারদের প্রবাস ফেরত স্ত্রীকে হত্যার পর রক্তাক্ত দা নিয়ে থানায় স্বামী পুড়ছে সুন্দরবন : সর্বশেষ যা জানাল ফায়ার সার্ভিস কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাচনে ওবায়দুল কাদেরের ছোট ভাইয়ের মনোনয়ন বাতিল আল জাজিরার ব্যুরো অফিসে ইসরায়েলি পুলিশের অভিযান ১৫০ উপজেলায় ৩ দিন মোটরসাইকেল চলাচল বন্ধ ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস, ১০ জেলায় সতর্কতা জারি গুগলকে তিন হাজার কনটেন্ট সরাতে অনুরোধ বাংলাদেশের মুফতি মাহাদী হাসান সাভার উপজেলা পরিষদ নির্বাচনে নিরব ভোট বিপ্লবে বিজয়ী হওয়ার আশাবাদী রামগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাকিবুল হাসান মাসুদ

আগামী ১২ নভেম্বর চট্টগ্রামে আওয়ামী লীগের গণ-জমায়েতের প্রস্তুতি

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ৫ নভেম্বর, ২০১৬
  • ২১৯ বার পড়া হয়েছে

 

 

চট্টগ্রাম

আগামী ১২ নভেম্বর চট্টগ্রামের ঐতিহ্যবাহী লালদীঘির ময়দানে কেন্দ্রীয় কমিটির ‘আট নেতার সংবর্ধনা’ উপলক্ষে আওয়ামী লীগসহ সহযোগি সংগঠনের নেতা-কর্মীদের গণ-জমায়েতের প্রস্তুুতি চলছে। কেন্দ্রীয় ‘৮ নেতার সংবর্ধনাকে কেন্দ্র করে নগর, জেলা ও উপজেলা পর্যায়ে নেতাদের ছবিসহ লাগানো হচ্ছে বিভিন্ন ধরনের পোস্টার, ফেস্টুন-ব্যানারও। সংবর্ধনা সফল করতে ইতোমধ্যে আওয়ামী লীগ চট্টগ্রাম মহানগর, উত্তর, দক্ষিণ জেলার তিন সাংগঠনিক কমিটিসহ সহযোগী সংগঠনগুলোর নেতারা প্রস্তুতি সভাও করছেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকছেন নব-নির্বাচিত কেন্দ্রীয় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও পরিবহণমন্ত্রী ওবায়দুল কাদেরসহ শীর্ষ নেতারা।

শনিবার নগরীতে সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর বাসভবনে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এতে নগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক এমএ সালাম বাংলার প্রতিদিনকে বলেন, আগামী ১২ নভেম্বর নগরীর লালদীঘি মাঠে সংবর্ধনার আয়োজন করা হয়েছে। এ সংবর্ধনা অনুষ্ঠানটি জনসভায় রূপ নিতে পারে। এ নিয়ে ব্যাপক প্রস্তুতি শুরু হয়েছে। উত্তর-দক্ষিণ ও মহানগর আওয়ামী লীগ যৌথভাবে এ সংবর্ধনা দেবে। শনিবারও মহিউদ্দিন চৌধুরীর বাসভবনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

এ সংবর্ধনা উপলক্ষে রাউজান উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ সহযোগী সংগঠনগুলো লালদীঘির মাঠে ব্যাপক গণ-জমায়েত বা জনসভায় রূপান্তর করতে ইউনিয়ন ও ওয়ার্ডেও প্রস্তুতি শুরু করেছেন নেতারা। স্থানীয় সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর নেতৃত্বে এ সংবর্ধনার সমাবেশে ব্যাপকভাবে উপস্থিত হতে এলাকায় পোস্টার, ফেস্টুন ও ব্যানার ছাপানোর প্রস্তুতি চলছে বলে জানান উপজেলা ছাত্রলীগ (দক্ষিণ) আবদুল জব্বার সোহেল ও জেলা যুবলীগ নেতা সারজু মোহাম্মদ নাছের। এছাড়া নগরী ও জেলার অন্যান্য থানা এবং উপজেলায়ও দলীয় কর্মকাণ্ড শুরু করছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

দলীয় সূত্রে জানা যায়, কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়া ৮ জন নেতার মধ্যে রয়েছে প্রেসিডিয়াম সদস্য, উপদেষ্টা পরিষদ, নির্বাহী পরিষদের বিভিন্ন পদে। প্রবীণ-নবীনে মিলে কেন্দ্রীয় কমিটিতে চট্টগ্রামের মোট ৮ জনকে বিভিন্ন পদে স্থান দেয়া হয়েছে। এদের মধ্যে দলের প্রেসিডিয়াম সদস্য পদে প্রবীন আওয়ামী লীগ নেতা এবং গৃহায়ন ও গণর্পূতমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে রাঙ্গুনীয়া থেকে নির্বাচিত সংসদ সদস্য ড. হাসান মাহমুদ এমপি, সাংগঠনিক সম্পাদক পদে সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছেলে ব্যরিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-প্রচার সম্পাদক পদে আমিনুল ইসলাম আমিন, কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন লোহাগাড়ার ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। তাছাড়া উপদেষ্টামণ্ডলীতে আবারও স্থান পেয়েছেন সাবেক সংসদ সদস্য মো. ইসহাক মিঞা, সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন এবং ড. প্রণব কুমার বড়ুয়া। তিনজনই গত কমিটিতেও উপদেষ্টামণ্ডলীতে ছিলেন। চট্টগ্রামের তিন সাংগঠনিক জেলার বাইরে রাঙামাটির সাবেক সংসদ সদস্য দীপঙ্কর তালুকদার কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য হয়েছেন। গত ২২ ও ২৩ অক্টোবর ঢাকার রাজধানীতে অনুষ্ঠিত আওয়ামী লীগের দুই দিনব্যাপী ২০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451