সোমবার, ১৭ জুন ২০২৪, ০১:১২ পূর্বাহ্ন

ঢাকায় রাত থেকেই অভিযান শুরু , ২৮ অক্টোবর মহাসমাবেশ

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩
  • ৪৫ বার পড়া হয়েছে

সরকার পদত্যাগের একদফা দাবিতে আগামী ২৮ অক্টোবর রাজধানীতে মহাসমাবেশের ডাক দিয়েছে বিএনপি। সমাবেশকে কেন্দ্র করে যে কোনো ধরনের নাশকতা এড়াতে আজ মঙ্গলবার (২৪ অক্টোবর) রাত থেকে অভিযান শুরু করবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপির সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

সূত্র জানায়, ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে নাশকতা, নৈরাজ্য ও ধ্বংসযজ্ঞ এবং সোশ্যাল মিডিয়া, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় গুজব ও অপপ্রচারের মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর অপচেষ্টা চালানো হতে পারে।

এ লক্ষ্যে কোনো সন্ত্রাসী/নাশকতাকারী/জঙ্গি গ্রুপ যাতে কোনো বাসা, আবাসিক হোটেল, মেস, বস্তিসহ যে কোনো এলাকায় আশ্রয় বা অবস্থান নিতে না পারে সেজন্য এলাকাভিত্তিক ব্লকরেইড, তল্লাশি ও চেকপোস্ট কার্যক্রম পরিচালনা এবং অনলাইনে গুজব ও অপপ্রচার রোধে ব্লকরেইড ও বিশেষ অভিযান পরিচালনা করবে ডিএমপি।

ডিএমপি সূত্র আরও জানায়, বিশেষ পরিকল্পনার মাধ্যমে ঢাকা মহানগর এলাকার সব আবাসিক হোটেল, মেস এবং বস্তি এলাকায় ব্লকরেইড ও তল্লাশি কার্যক্রম পরিচালনা করবে। কোনো ধরনের সন্ত্রাসী জঙ্গিগোষ্ঠী যেন ঢাকা মহানগরীতে অন্তর্ঘাতমূলক কার্যক্রম পরিচালনা করতে না পারে সে বিষয়ে আন্তরিকতার সঙ্গে কাজ করবে ও বিশেষ অভিযান পরিচালনা করবে।

অতিরিক্ত ফোর্স মোতায়েন করে এলাকাভিত্তিক চেকপোস্ট, মেস, বাসাবাড়িতে অপরিচিত লোকজনকে যাচাই-বাছাই করা হবে। আবাসিক হোটেলগুলোতে প্রতিদিনই তল্লাশি করা হবে। রাতে অলি-গলিতেও চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হবে বলেও ডিএমপি সূত্রে জানা গেছে।

এদিকে সমাবেশকে কেন্দ্র করে ইতোমধ্যে দেশের বিভিন্ন জেলা থেকে ঢাকায় আসতে শুরু করেছেন বিএনপির নেতাকর্মীরা। দলের সূত্রগুলো বলছে, বিগত দিনগুলোতে সমাবেশ বাধাগ্রস্ত করতে এমনকি নেতাকর্মীরা যাতে সমাবেশে যোগ দিতে না পারেন সেজন্য রাস্তায় রাস্তায় হয়রানি, গ্রেপ্তারসহ গণপরিবহন বন্ধ করে দেওয়ার মতো ঘটনাও ঘটেছে। তাই আগাম প্রস্তুতি হিসেবে আগেভাগেই নেতাকর্মীরা ঢাকায় আসতে শুরু করেছেন।

এ ছাড়া আগামী তিন দিন বাস-ট্রাক-ট্রেন-লঞ্চসহ বিভিন্ন যানবাহনে করে ঢাকায় প্রবেশ করবেন লাখ লাখ নেতাকর্মী। ইতোমধ্যে এই তিন দিনের গণপরিবহনের সব টিকিটও বিক্রি হয়ে গেছে বলেও জানিয়েছেন গণপরিবহন সেক্টরের সিনিয়র নেতারা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451