রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১০:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

ফিলিস্তিনি মা-বাবারা মৃত শিশুদের শনাক্তে শরীরে নাম লিখে রাখছেন

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ২৩ অক্টোবর, ২০২৩
  • ৩৪ বার পড়া হয়েছে

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি বোমা হামলায় কয়েক হাজার মানুষ নিহত হয়েছে। নিহতদের বড় একটি অংশ শিশু। বোমা হামলায় ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে যাওয়া শিশুদের মরদেহ শনাক্ত করতে হিমশিম খাচ্ছেন অনেক মা-বাবা। এ অবস্থায় শিশু সন্তান মারা গেলে তাদের যেন শনাক্ত করা যায় সে জন্য তাদের শরীরের বিভিন্ন অংশ আগে থেকেই নাম লিখে রাখছেন এসব বাবা-মা।

এ বিষয়ে আল-আকসা শহিদ হাসপাতালের প্রধান আব্দুল রহমান আল-মাসরি মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে বলেছেন, তারা বেশ কিছু শিশুর মরদেহ পেয়েছেন যাদের পা, পেট কিংবা শরীরের অন্যান্য অংশে নাম লেখা।

তিনি বলেন, গাজার যে বর্তমান পরিস্থিতি তাতে সন্তানের ক্ষেত্রে যে কোনো কিছুই ঘটতে পারে। বোমা হামলায় নিহত হলে শিশুদের মরদেহ দেখে অনেক সময় চেনার উপায় থাকে না। এ জন্য কালো কালি দিয়ে শরীরে নাম লিখে রাখা চেনার একটি উপায় হতে পারে।

এ বিষয়টি ফিলিস্তিনে একেবারে নতুন উল্লেখ করে আব্দুল রহমান আরও বলেছেন, আগে এই বিষয়টি কখনোই দেখা যায়নি।

গত ৭ অক্টোবর গাজা থেকে ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। হামাসের হামলার জবাবে গাজায় টানা বিমান হামলা চালাচ্ছে ইসরায়েল। অব্যাহত বোমাবর্ষণে ৫ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। এদের মধ্যে হাজারের বেশি শিশু রয়েছে।

জাতিসংঘের শিশুবিষয়ক সংস্থা ইউনিসেফ সতর্ক করে বলেছে, গাজায় আশঙ্কাজনক হারে শিশুরা মারা যাচ্ছে। তাদের জন্য এখনই জরুরি মানবিক সহায়তা প্রয়োজন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451