রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

মুকসুদপুরে টর্নেডোর আকস্মিক আঘাতে ৬০ বাড়িঘর লণ্ডভণ্ড

অনলাইন ডেক্স
  • আপডেট সময় শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩
  • ৪১ বার পড়া হয়েছে
গোপালগঞ্জের মুকসুদপুরে আকস্মিক টর্নেডোর আঘাতে ৬০টি বাড়িঘর ভেঙেচুরে তছনছ হয়ে গেছে। এতে প্রায় আনুমানিক দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে। এই ঘটনায় প্রায় ৬৫টি পরিবারের পাঁচ শতাধিক লোক বাড়িছাড়া হয়ে সাইক্লোন শেল্টারসহ বিভিন্ন স্থানে আশ্রয় নিয়েছে। তবে এ ঘটনায় কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি।

বৃহস্পতিবার রাত ৮টায় উপজেলার উজানী ইউনিয়নের বাসুদেবপুর, ডিগ্রীকান্দি, মহাটালী এবং কাঁশালিয়া ইউনিয়নের শার্শাকান্দি গ্রামে আকস্মিক টর্নেডো আঘাত হানে। এতে বাড়িঘরসহ অসংখ্য গাছপালা ভেঙে যায়। ক্ষতিগ্রস্তদের মাঝে মুকসুদপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ কেজি করে চাল বিতরণ করা হচ্ছে।

ক্ষতিগ্রস্ত ডিগ্রীকান্দি গ্রামের তারেক লস্কর জানান, রাত ৮টা নাগাদ আকস্মিক টর্নেডো আঘাত হানে।

এতে আমার বাড়ি-ঘর ভেঙে মাটিতে পড়ে যায়। পরবর্তী সময়ে এলাকার সাইক্লোন শেল্টারে আশ্রয় নিয়েছি। পরিবারের লোকজন নিয়ে মানবেতর জীবনযাপন করছি। সরকারের কাছে আমাদের সাহায্যের আবেদন জানাই।
উজানী ইউনিয়ন চেয়ারম্যান শ্যামলকান্তি বোস জানান, রাত ৮টা নাগাদ টর্নেডোতে এই ইউনিয়নের চারটি গ্রাম ও পার্শ্ববর্তী কাঁশালিয়া ইউনিয়নের একটি গ্রামে আঘাত হানে। এতে প্রায় ৬৫টি পরিবারের পাঁচ শতাধিক লোক বাড়িছাড়া হয়েছে। তালিকা করে তাদের পুনর্বাসন করার প্রস্তুতি চলছে।

মুকসুদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম ইমাম রাজী টুলু জানান, টর্নেডোর আঘাতে প্রায় ৬৫টি পরিবারের পাঁচ শতাধিক লোক বাড়িছাড়া হয়েছে। প্রাথমিক অবস্থায় প্রতিটি পরিবারকে ২০ কেজি করে চাল দেওয়া হয়েছে।

তালিকা করে তাদের পুনর্বাসনের ব্যবস্থা করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451