মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন

নীলক্ষেতে আবারও রাজপথে ৭ কলেজের শিক্ষার্থীরা

অনলাইন ডেক্স
  • আপডেট সময় বুধবার, ১৬ আগস্ট, ২০২৩
  • ৩৭ বার পড়া হয়েছে

এক দফা দাবিতে রাজধানীর নীলক্ষেতে অবস্থান নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের কয়েকটি শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।

সিজিপিএ শর্ত শিথিল করে পরবর্তী বর্ষে প্রমোশন দেওয়ার দাবিতে বুধবার (১৬ আগস্ট) সকাল ১০টা থেকে নীলক্ষেত মোড়ে জড়ো হতে শুরু করেন শিক্ষার্থীরা।

আন্দোলনে আসা এক শিক্ষার্থী বলেন, প্রমোশনের জন্য বিগত তিন মাস ধরে আন্দোলন করে যাচ্ছি। কিন্তু আমাদের সমন্বয়ক সুপ্রিয়া ম্যাম আশ্বাস দিয়ে এতদিন ঘুরিয়েছেন। বিলম্বে ফলাফল প্রকাশের জন্য, আমরা যেহেতু পরবর্তী বর্ষের জন্য প্রস্তুতি নিয়েছি এবং ইনকোর্স ও টেস্ট পরীক্ষা সম্পন্ন করেছি। তাই সামান্য সিজিপিএ বা জিপিএ শর্তের জন্য বিগত বর্ষের সব বিষয়ে পরীক্ষা দেওয়া সম্ভব নয়। সেজন্য নির্ধারিত সিজিপিএ বা জিপিএ শিথিল করে তিন বিষয় পর্যন্ত মানোন্নয়ন পরীক্ষার মাধ্যমে পরবর্তী বর্ষে প্রমোশন চাই।

ইতিমধ্যে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছেন ঢাকা কলেজের শিক্ষক প্রতিনিধিরা। এ সময় তাদের আন্দোলনের সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য বলা হলেও শিক্ষার্থীরা আন্দোলনের সিদ্ধান্তে অনড় থাকে।

এ ঘটনাকে কেন্দ্র করে নীলক্ষেতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কোনো রকম সংঘর্ষ এড়াতে এসব পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে গত ২০ জুন সাত দফা দাবিতে নীলক্ষেত মোড়ে অবস্থান কর্মসূচি পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451