রবিবার, ১২ মে ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন

পশুবাহী গাড়িতে লিখে রাখতে হবে গন্তব্য , কেউ আটকালে বরদাস্ত করা হবে না: হাইওয়ে পুলিশ

অনলাইন ডেস্ক;
  • আপডেট সময় বুধবার, ১৪ জুন, ২০২৩
  • ৫৯ বার পড়া হয়েছে
ছবিঃ সংগৃহীত

 

পশুবাহী গাড়ির সামনে ও পেছনে গন্তব্য লিখে রাখতে বলেছেন হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজি মো. শাহাবুদ্দিন খান। কেউ বাধা দিলে কোনোভাবে বরদাস্ত করা হবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি।

বুধবার দুপুরে রাজধানীর উত্তরায় এপিবিএন সদর দপ্তরে হাইওয়ে পুলিশ হেডকোয়ার্টার্সের আয়োজনে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে মহাসড়ক নিরাপদ ও যানজটমুক্ত রাখার লক্ষ্যে সমন্বয় সভায় তিনি এ হুঁশিয়ারি দেন।

সভায় এক ব্যবসায়ী অভিযোগ করে বলেন, ‘সড়কে পশুবাহী ট্রাকে চাঁদাবাজি করা হয়।’

ওই ব্যবসায়ীর বক্তব্যের জেরে অতিরিক্ত আইজিপি বলেন, ‘কোনো গরুর হাটের ভলান্টিয়ার জোরপূর্বক অথবা বাধা দিয়ে গাড়ি হাটে ঢোকাতে পারবে না। এজন্য প্রত্যেক পশুর গাড়িকে সামনে ও পেছনে গন্তব্য লিখে রাখতে হবে। তাহলে কোনো ধরনের চাঁদাবাজির সুযোগ থাকবে না। যারা যাত্রী আছেন, পরিবহন সংশ্লিষ্ট আছেন চাঁদাবাজি হবে না এটা নিশ্চিত থাকেন।’

 

পশুবাহী ট্রাকে মাদক পরিবহন করা হয় এমন অভিযোগ প্রসঙ্গে শাহাবুদ্দিন বলেন, ‘এ বিষয়ে আমাদের সুনির্দিষ্ট নজরদারি থাকবে। মাদক কারবারিরা যাতে কোনো ধরনের সুযোগ না পায় সেজন্য আমাদের নজরদারি ও তদারকি থাকবে।’

সভায় হাইওয়ে পুলিশের ডিআইজি মোজাম্মেল হক, ডিএমপির ট্রাফিক বিভাগের বিভিন্ন কর্মকর্তা ছাড়াও বিভিন্ন পর্যায়ের স্টেকহোল্ডারদের মধ্যে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আব্দুল মান্নান, শ্যামলী পরিবহনের মালিক রমেশ চন্দ্র ঘোষ, বিভিন্ন গার্মেন্টসের মালিকরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451