মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

তীব্র তাপদাহের কারণে বন্ধ থাকার পর খুলল স্কুল ও মাদ্রাসা

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় রবিবার, ১১ জুন, ২০২৩
  • ৫০ বার পড়া হয়েছে
প্রতীকী ছবি

তীব্র তাপদাহের কারণে বন্ধ থাকার পর খুলল স্কুল ও মাদ্রাসা। রোববার (১১ জুন) সরকার ঘোষিত ছুটি ও সাপ্তাহিক ছুটি শেষে প্রাথমিক-মাধ্যমিকসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস শুরু হয়েছে।

এর আগে গত ৫ জুন বন্ধ হয়ে যায় প্রাথমিক বিদ্যালয়। পরের দিন বন্ধ হয় মাদ্রাসাসহ সব মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান, যা ৮ জুন পর্যন্ত বন্ধ থাকে। একই সঙ্গে টেকনিক্যাল স্কুল ও কলেজও এক দিনের জন্য বন্ধ রাখা হয়। এরপর সাপ্তাহিক ছুটি শেষে রোববার শুরু হয় স্বাভাবিক শ্রেণি কার্যক্রম।

গত বুধবার বিকেলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) সহকারী পরিচালক (মাধ্যমিক-২) এস এম জিয়াউল হায়দার হেনরী স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।

দেশের সব সরকারি ও বেসরকারি নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক ও স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ/প্রধান শিক্ষকের উদ্দেশে বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর, ঝড় সতর্কীকরণ কেন্দ্র কর্তৃক প্রকাশিত ‘তাপপ্রবাহের সতর্কবার্তা’ বিজ্ঞপ্তিতে আগামী ৫ থেকে ৬ দিন দেশের ওপর দিয়ে চলমান মৃদু, মাঝারি এবং তীব্র তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানা গেছে। ওই তাপপ্রবাহের সতর্কবার্তার কারণে দেশের মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণি কার্যক্রম ৮ জুন বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বিজ্ঞপ্তিতে সিদ্ধান্তটি বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশক্রমে অনুরোধ করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451