বুধবার, ২৯ মে ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন

হাজী সৈয়দ খান স্কুল এন্ড কলেজের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

মোঃ ফরহাদ হোসেন স্টাফ রিপোর্টার
  • আপডেট সময় শুক্রবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৯২ বার পড়া হয়েছে
ঢাকার শিল্পাঞ্চল আশুলিয়ার উত্তর গাজীরচট এলাকায় হাজী সৈয়দ খান স্কুল এন্ড কলেজের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন আশুলিয়া থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও  সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শাহাদাৎ হোসেন খান।
শুক্রবার (১০ ফেব্রুয়ারী)  সকাল ৯ ঘটিকায় আশুলিয়ার উত্তর গাজীরচট আলিয়া মাদ্রাসা সংলগ্ন হাজী সৈয়দ খান স্কুল এন্ড কলেজের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।
এসময় হাজী সৈয়দ খান স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা আশুলিয়া থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শাহাদাৎ হোসেন খান বলেন, আমার মরহুম পিতা আলহাজ্ব মোঃ সৈয়দ খান এর নামে স্কুলের নামকরণ করা হয়েছে হাজী সৈয়দ খান স্কুল এন্ড কলেজ।
আশুলিয়া একটি জনবহুল এলাকা। এখানে বিভিন্ন শ্রেনী ও পেশার লোক জন বসবাস করে। বিশেষ করে এখানে গার্মেন্টস শ্রমিকদের বসবাস বেশী। তাই তাদের কথা চিন্তা ভাবনা করে আমার এই স্কুল প্রতিষ্ঠা করা। বিগত বছরগুলোতে পিএসসি, জেএসসি ও এসএসসি পরীক্ষায় শতভাগ পাশসহ স্কুলের ফলাফল খুবই সন্তোষজনক হওয়ায় স্কুলকে কলেজে উন্নতি করা হয়েছে।
এসময় তিনি আরও বলেন, আমি সবার মতো স্কুল দিয়ে ব্যবসা করার চিন্তা করি না। আমি সবসময় শিক্ষাকে মুল্যায়ন করে আসছি এবং  আগামীতে করে যাবো। তাই যারা অর্থের অভাবে তাদের ছেলে মেয়েদের পড়াশোনা করাতে পারছেন তাদের সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার জন্যই আমার মুল লক্ষ্য।
এসময় হাজী সৈয়দ খান স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি হাজী মোঃ আতাউর রহমান খান বলেন, স্কুলের প্রতিষ্ঠাতা আশুলিয়া থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শাহাদাৎ হোসেন খান একজন শিক্ষানুরাগী ব্যক্তি। স্কুল প্রতিষ্ঠার পর থেকে তিনি মধ্যবিত্ত ও নিম্নবিত্ত আয়ের মানুষের ছেলে মেয়েদের পড়াশোনার কথা চিন্তা করে স্কুলের ভর্তি ফ্রী, খেলাধুলা ও বার্ষিক বনভোজন ফ্রী করে শুধু মাসিক বেতনে পড়ার সুযোগ সুবিধা সৃষ্টি করে দিয়েছেন। এছাড়া যারা মেধাবী কিন্তু অর্থের অভাবে পড়াশোনা করতে পারছে না তাদের জন্য বিনাবেতনে পড়াশোনার সুযোগ সৃষ্টি করে দিয়েছেন।
উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, খানবাড়ীর কৃতি সন্তান আশুলিয়া উন্নয়ন ফোরাম এর সহ-সভাপতি মোঃ মোবারক হোসেন খান, খানবাড়ী জামে মসজিদ এর মাতোয়ালি হাজী মোঃ সাখাওয়াত হোসেন খান, মোঃ দেলোয়ার হোসেন খান, খানবাড়ী জামে মসজিদ এর সভাপতি হাজী মোঃ মাজহারুল ইসলাম খান,  বিশিষ্ট সমাজসেবক শহির উদ্দিন মিয়া,  মোঃ মোশারফ হোসেন খান, নজরুল ইসলাম খান, ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আমিনুল ইসলাম খান বাবু, মিন্টু খান, আলিফ খান, শান্ত খান সহ এলাকার বিভিন্ন স্তরের গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।
হাজী সৈয়দ খান স্কুল এন্ড কলেজের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের শুরুতে পবিত্র কুরআন তেলওয়াত ও দোয়া অনুষ্ঠিত হয়। কুরআন তেলওয়াত ও দোয়া পরিচালনা করেন খানবাড়ী জামে মসজিদ এর ইমাম মুফতি মোঃ ইমদাদুল হক গোপালগঞ্জী। দোয়া শেষে সবার মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451