মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন

মরিয়ম আফিজা উচ্ছ্বসিত বললেন, ‘স্বপ্নপূরণ হয়েছে’

অনলাইন ডেক্স
  • আপডেট সময় বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২
  • ১১১ বার পড়া হয়েছে

 

 

সবুজ পতাকা নেড়ে কাঙ্ক্ষিত স্বপ্নের মেট্রো রেল যাত্রার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার সকাল ১১টায় উত্তরার দিয়াবাড়িতে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে এই স্বপ্নের স্থাপনার উদ্বোধন করেন তিনি।

মেট্রো রেলের প্রথম চালক মরিয়ম আফিজা। লক্ষ্মীপুরের মেয়ে আফিজাকে নিয়ে আলোচনার বড় দুটি কারণ ছিল।

প্রথমত তিনি দেশের বুকে প্রথমবারের মতো মেট্রোরেল চালানোর সুযোগ পেয়েছেন। দ্বিতীয়ত, প্রথম যাত্রায় যাত্রী হিসেবে পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। অবশেষে আফিজার সেই স্বপ্নপূরণ হয়েছে।

 

যাত্রা শেষে আগারগাঁওয়ে এসে আনন্দে উদ্বেলিত আফিজা বলেন, আজকে আমাদের স্বপ্নপূরণ হয়েছে। সবার মতো আমিও আনন্দিত।

তিনি বলেন, দেশবাসী স্বপ্নপূরণের জন্য যেমন অপেক্ষায় ছিল তেমনই আমাদেরও অনেক প্রস্তুতি ছিল। সবকিছু সফল হয়েছে আজকের মেট্রো রেল উদ্বোধনের পর। প্রধানমন্ত্রী এই যাত্রায় সঙ্গী ছিলেন, পুরো দেশবাসীর মতো আমিও অনেক গর্ববোধ করছি।

আফিজা আরো বলেন, ঢাকায় যানজটে কী পরিমাণ ভোগান্তি হয়, এটি আমাদের সবার জানা। মেট্রো রেল চালুর ফলে যানজটের অভিশাপ থেকে আমরা মুক্তি পাব।

মরিয়ম আফিজা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) থেকে কেমিস্ট্রি অ্যান্ড কেমিকেল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। গত বছরের ২ নভেম্বর চালক হিসেবে নিয়োগ পান তিনি। টানা এক বছর প্রশিক্ষণ নিয়ে পাকা চালক হিসেবে নিজেকে তৈরি করার কথা জানিয়েছেন তিনি।

মেট্রো রেলের নির্মাতা প্রতিষ্ঠান জাপানের মিতসুবিশি-কাওয়াসাকি কম্পানির বিশেষজ্ঞরা ট্রেন পরিচালনার কারিগরি ও প্রায়োগিক প্রশিক্ষণ দিচ্ছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451