মঙ্গলবার, ০২ অগাস্ট ২০২২, ০৪:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

 সাড়ে ৩০ লাখ টিকা দিবে জাপান ,শুক্রবার আসবে আরও পাঁচ লাখ

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ২৪ জুলাই, ২০২১
  • ৫৯ বার পড়া হয়েছে
জাপান থেকে আসা করোনার টিকা আজ শনিবার রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে টিকা গ্রহণ করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

জাপান বাংলাদেশকে সব মিলিয়ে মোট সাড়ে ৩০ লাখ অক্সফোর্ড-অ্যাস্ট্রেজেনেকার টিকা দিচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এর মধ্যে আজ শনিবার দুপুরে এসেছে দুই লাখ ৪৫ হাজার টিকা। রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে টিকা গ্রহণ করে পররাষ্ট্রমন্ত্রী আরও জানান, ‘জাপান আমাদের অনুরোধে সাড়া দিয়ে প্রথমে ২৯ লাখ টিকা দিতে সম্মত হয়। পরে আরও দেড় লাখ টিকা দেওয়ার কথা জানায়। শুক্রবার জাপান থেকে আরও পাঁচ লাখ টিকা আসবে।’

জাপান আমাদের অনেক পুরোনো বন্ধু, বাংলাদেশের পক্ষ থেকে জাপানের জনগণকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে ড. এ কে আব্দুল মোমেন বলেন, যখনই আমরা বিপদে বা সমস্যায় পড়ি জাপান শর্তহীনভাবে পাশে দাঁড়ায়। এবারও নভেল করোনাভাইরাসের টিকার জন্য আমরা জাপান সরকারের কাছে অনুরোধ করেছি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, জাপান থেকে আসা অ্যাস্ট্রেজেনেকার টিকা পর্যায়ক্রমে দ্বিতীয় ডোজ যারা দিতে পারেনি তাদের দেওয়া হবে।

দেশে টিকা উৎপাদনের কথা উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা বিভিন্ন দেশ থেকে টিকা পাওয়ার প্রতিশ্রুতি পাচ্ছি। তবে আমাদের নিজেদেরও টিকা উৎপাদনের দিকে নজর দিতে হবে। এটি একটি দীর্ঘমেয়াদি যুদ্ধ। এ যুদ্ধে আমাদের টিকে থাকতে হলে টিকা উৎপাদন করতে হবে। এর মধ্যেই অনেক দেশ যৌথভাবে টিকা উৎপাদন শুরু করেছে। দেশের কয়েকটি প্রতিষ্ঠানের টিকা উৎপাদনের সব ধরনের সক্ষমতা রয়েছে।

অপর এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এর মধ্যেই বিভিন্ন দেশ থেকে প্রায় দুই কোটি ডোজ টিকা এসেছে ও আসার পথে রয়েছে। আমাদের টিকার আর সমস্যা হবে না।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451