রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৬ পূর্বাহ্ন

২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত ৬৭৮০, ১৯৫ জনের মৃত্যু

বাংলার প্রতিদিন ডেস্ক
  • আপডেট টাইম শনিবার, ২৪ জুলাই, ২০২১
  • ৮ বার পড়া হয়েছে

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৯৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৯ হাজার ৪৬ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও ছয় হাজার ৭৮০ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১১ লাখ ৫৩ হাজার ৩৪৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে নয় হাজার ৭২৩ জন। এ নিয়ে দেশে মোট নয় লাখ ৮৮ হাজার ৩৩৯ জন করোনা থেকে সুস্থ হলো। আজ শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৬৩৯টি ল্যাবে ২০ হাজার ৮২৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা সংগ্রহ করা হয়েছে ২০ হাজার ৫৩৬টি। করোনা শনাক্তের হার ৩২ দশমিক ৫৫ শতাংশ। এই পর্যন্ত নমুনা শনাক্তের হার ১৫ দশমিক ৫৫ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ১৯৫ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১০৩ জন ও নারী ৯২ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ১৩ হাজার ৭৪ জন ও নারী পাঁচ হাজার ৯৭২ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ১০ বছরের নিচে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে দুজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪৭ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩৪ জন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৬ জন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে দুইজন ও ১০০ বছরের ঊর্ধ্বে একজন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৬৮ জন, চট্টগ্রাম বিভাগে ৩৬ জন, রাজশাহী বিভাগে ১৮ জন, খুলনা বিভাগে ৪১ জন, বরিশাল বিভাগে পাঁচজন, সিলেট বিভাগে একজন, রংপুর বিভাগে ১৬ জন ও ময়মনসিংহ বিভাগে ১০ জন। এ ছাড়া সরকারি হাসপাতালে ১৫৯ জন, বেসরকারি হাসপাতালে ৩১ জন ও বাসায় পাঁচজন মারা গেছেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2016-2021 BanglarProtidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451