মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

ভোলায় নিষেধাজ্ঞা অমান্য মাছ ধরায় ১০ জেলের জেল জরিমানা

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় রবিবার, ৭ অক্টোবর, ২০১৮
  • ৩৩৭ বার পড়া হয়েছে

ভোলা প্রতিনিধি॥

সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ভোলার প্রথমদিন মেঘনা নদীতে মাছ ধরার অপরাধে ১০ জেলেকে আটক করা হয়েছে।
রোববার(৭অক্টোবর)রাত থেকে দুপুর পর্যন্ত ভোলার মেঘনা নদী থেকে তাদের আটক করা হয়। এদের মধ্যে ৯ জন জেলেকে ১ বছর কারাদ- ও ১ জনকে জরিমানা প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।
ভোলা সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান জানান, ইলিশের প্রধান প্রজনন মৌসুম হওয়ায় ৭ অক্টোবর থেকে ২৭ অক্টোবর পর্যন্ত ইলিশ ধরা, বিক্রি, সরবরাহ, পরিবহন ও সংরক্ষণ নিষিদ্ধ করেছে সরকার। মা ইলিশ রক্ষার্থে সকালে মেঘনায় অভিযান চালিয়ে ওই তিন জেলেকে আটক করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে আদালত তাদের এক বছর করে কারাদ- দেন। জব্দ করা মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে।
পরে আটকৃত ভোলা সদরের ৩ জনকে ভ্রাম্যমাণ আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট ও ভোলা সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. কামাল হোসেন এ দ- দেন।
এছাড়াও ভোলার চরফ্যাসন উপজেলায় পৃথক অভিযানে আরও ৭ জেলেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আটক করেছে। এদের মধ্যে ৬ জেলেকে এক বছর করে কারাদ- ও ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। অপর দিকে ভোলা কোস্টগার্ড মেঘনা তেঁতুলিয়া নদীতে পৃথক অভিযান পরিচালনা করেছে।
উল্লেখ্য, ইলিশের প্রজনন বৃদ্ধি করতে মা ইলিশ রক্ষায় সরকার ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন নদীতে ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ ও বাজারজাতকরণ ও বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451