রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১১:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

গাইবান্ধায় ঈদুল আযহা উদযাপনে বিশেষ তৎপরতা  

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০১৬
  • ৩৮৯ বার পড়া হয়েছে

 

গাইবান্ধা থেকে শেখ হুমায়ুন হক্কানী ঃ দেশে অব্যাহত জঙ্গি তৎপরতার পরিপ্রেক্ষিতে আসন্ন ঈদুল আযহা উদযাপন উপলক্ষে গাইবান্ধা জেলায়  বাড়তি নিরাপত্তা ব্যব¯’াসহ কতিপয় বিশেষ ব্যব¯’া গ্রহণ করা হয়েছে। জেলা প্রশাসক মো. আব্দুস সামাদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই আইন শৃংখলা কমিটির সভায় প্রধান অতিথি হিসেবে উপ¯ি’ত ছিলেন ওই কমিটির উপদেষ্টা জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি।

 

সভায় সিদ্ধাš- গৃহীত হয় যে, রা¯-ার পাশে ঈদুল আযহা উপলক্ষে কোন গর”র হাট বসতে দেয়া হবে না। প্রতিটি গর”র হাটে যাতে রোগাক্রাš- পশু বিক্রয় হতে না পারে সেজন্য পশু সম্পদ বিভাগের বিশেষ টিম দায়িত্ব পালন করবে। বাস টার্মিনালে বহিরাগত যাত্রীদের জন্য সকল বাসের কাউন্টারগুলো সারারাত খোলা থাকবে। এছাড়া বাস টার্মিনালে বিশেষ নিরাপত্তা ব্যব¯’াসহ মটর মালিক সমিতির তত্ত্বাবধানে যাত্রী ছাউনি এবং একটি পুলিশ কন্ট্রোল র”ম চালু থাকবে। জেলা ও উপজেলা সদরের মার্কেটগুলোতে চাঁদাবাজি, সন্ত্রাসী, যৌন হয়রানীসহ অন্যান্য অপতৎপরতা প্রতিরোধে র‌্যাব ও পুলিশের বিশেষ নিরাপত্তা টহল অব্যাহত থাকবে। ঈদের দিন এবং ঈদের আগে ও পরের দিন গাইবান্ধা সদর আধুনিক হাসপাতাল খোলা থাকবে এবং বিশেষ মেডিকেল টিম চিকিৎসা সহায়তা প্রদান করবে।

 

এদিকে পৌরসভার মেয়র অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন বলেন, গাইবান্ধা পৌর এলাকায় রেল ষ্টেশনের পশ্চিম পার্শ্বে (নেংটা গোডাউন) এইবারই প্রথম পৌরসভার তত্ত্বাবধানে ঈদুল আযহা উপলক্ষে পশুরহাট বসবে। এছাড়া গাইবান্ধা পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে ৩টি করে নির্ধারিত পশু জবাই কেন্দ্র থাকবে। পশু কোরবানীর বর্জ্য পরিস্কারের ক্ষেত্রেও পৌরসভার বিশেষ টিম এবার কর্মতৎপর থাকবে বলেও তিনি উলেখ করেন।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451