শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১২:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

ঢাকার কল্যাণপুরে নিহত জঙ্গি মতিয়ার দেড় বছর ধরে নিখোঁজ ছিলেন

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০১৬
  • ১৬০ বার পড়া হয়েছে

সেলিম হায়দার,তালা

দেড় বছর ধরে নিখোঁজ ছিলেন মতিয়ার। দিনমজুর বাবার সংসারে থেকে প্রাথমিকের গণ্ডি পার হতে পারেননি তিনি। বাবা-মায়ের ছাড়াছাড়ি হওয়ার পর চার বছর বয়স থেকে মায়ের সঙ্গে মামার বাড়িতে থাকতেন তিনি। একটা সময় অভাবের তাড়নায় মায়ের সঙ্গে ঢাকায় চলে যান। সেখানে একটি গার্মেন্টসে মা-ছেলে চাকরি করতেন। দুই বছর আগে মা বাড়ি চলে এলেও মতিয়ার আসেননি। এরপর থেকে মতিয়ার নিখোঁজ ছিলেন।

জাহাজ বিল্ডিং নামে পরিচিত কল্যাণপুর ৫ নম্বর রোডের ৫৩ নম্বর বাড়ি তাজ মঞ্জিলে সোমবার (২৫ জুলাই) রাতে জঙ্গি আস্তানার সন্ধান পায় পুলিশ। পরে মঙ্গলবার (২৬ জুলাই) ভোরে ‘স্টর্ম-টোয়েন্টি সিক্স’ অপারেশন চালায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এতে নয় জঙ্গি নিহত হন। নিহতদের মধ্যে যে আটজনের পরিচয় এ পর্যন্ত পাওয়া গেছে তাদেরই একজন মতিয়ার।
সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটা থানার ধানদিয়া ইউনিয়নের ওমরপুর গ্রামে তার বাবার বাড়ি। তবে সেখানে মতিয়ারের চার চাচা থাকেন।
ধানদিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক সদস্য রফিকুল ইসলাম জানান, মতিয়ারের বাবা নাসিরউদ্দীনের পাঁচ স্ত্রী। প্রথম স্ত্রী খায়রুন্নেসার গর্ভে জন্ম নেন মতিয়ার। মতিয়ারের চার বছর বয়সে তার মা খায়রুন্নেসাকে তালাক দেন নাসিরউদ্দীন। সেই থেকে তার মা তাকে নিয়ে বাবার বাড়ি ধানদিয়া ইউনিয়নের কাটাখালি গ্রামে থাকতেন।
দুই বছর আগে মতিয়ারের সঙ্গে শেষ দেখা হয় বলে জানিয়েছেন তার দাদা আতিয়ার গাজি। তিনি নাতির জঙ্গি সংশ্লিষ্টতা ও মৃত্যুর খবর শুনে নির্বাক হয়ে যান।
মতিয়ারের চাচা আব্দুল লতিফ জানান, দুই বছর ধরে মতিয়ারের সঙ্গে কোনো যোগাযোগ ছিল না।
প্রতিবেশী রবিউল ইসলাম জানান, মতিয়ার পার্শ্ববর্তী ওমরপুর প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছেন। তিনি বিয়ে করেননি।  মতিয়ার তার মায়ের সঙ্গে ঢাকায় থাকতেন। প্রায় দেড় বছর ধরে তার সঙ্গে মায়ের কোনো যোগাযোগ নেই।
মতিয়ারের মামা আব্দুস সাত্তার বলেন, ১১/১২ বছর বয়স থেকে মতিয়ার তার মায়ের সঙ্গে ঢাকায় গিয়ে গার্মেন্টসে চাকরি করতো।  দেড় বছর ধরে সে তার মা বা আমাদের সঙ্গে কোনো যোগাযোগ রাখেনি। দুই মাস আগে তার মা খায়রুন্নেছা শ্রমিকের চাকরি নিয়ে সৌদি আরবে গেছেন।  বর্তমানে তিনি সৌদি আরবে আছেন।
¯’ানীয় ধানদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম বলেন, মতিয়ার ব্যক্তিগতভাবে কোনো দল করতো না। তবে তাকে দীর্ঘদিন এলাকায় দেখা যায়নি।

পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তরিকুল ইসলাম জানান, কল্যাণপুরে নিহত জঙ্গি মতিয়ারের বাড়ি তালা উপজেলার ধানদিয়া ইউনিয়নের ওমরপুর গ্রামে।  তবে তার বাবাকে এলাকায় পাওয়া যা”েছ না। পুলিশের পক্ষ থেকে এ ব্যাপারে খোঁজখবর নেওয়া হ”েছ।

 
 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451