সোমবার, ২০ মে ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন

ফিরছে সেই নোকিয়া ৩৩১০!

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শুক্রবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৭
  • ২৭৭ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্কঃ

নোকিয়া ফিরে এসেছে, এটি পুরোনো সংবাদ। নোকিয়ার প্রত্যাবর্তনের সঙ্গে সঙ্গে তাদের অনেক বিখ্যাত হ্যান্ডসেটও আবার বাজারে আসতে পারে, গুজব ছিল এ নিয়েও। দি ইনডিপেনডেন্টের খবর থেকে এখন ধারণা করাই যায়, এ ঘটনা ঘটার সম্ভাবনা ভালোই। মোবাইল ফোনের ইতিহাসের অন্যতম বিখ্যাত হ্যান্ডসেট ‘নোকিয়া ৩৩১০’ আবার বাজারে ছাড়বে নোকিয়া।

জনপ্রিয় এই ফোন উন্মুক্ত হয়েছিল ২০০০ সালে এবং সেই সময়কার অসংখ্য মানুষের মন জয় করেছিল সেটটি। ফোনটির ব্যাটারি লাইফ এবং মজবুত বডি ছিল এককথায় অতুলনীয়।

দি ইনডিপেনডেন্টের এক প্রতিবেদন থেকে জানা যায়, নতুন করে ফিরে আসা এই হ্যান্ডসেটটির দাম হতে যাচ্ছে ৫৯ পাউন্ডের মতো। মনকাড়া ব্যাটারি লাইফ এবং ক্রেতাদের নস্টালজিয়ার জন্য হ্যান্ডসেটটি ফের বাজারে জনপ্রিয়তা পেতে পারে বলে অনেকে বিশ্বাস করছে।

তবে ফোনটির ফিচারগুলো এখনকার সময়ের সঙ্গে মেলাতে গেলে একটু বেশিই হতাশ হতে হবে। কথা বলা আর টেক্সট পাঠানো ছাড়া উল্লেখ করার মতো তেমন কিছুই নেই এই ফোনসেটে। সময় দেখার জন্য ঘড়ি, ক্যালকুলেটর, দশটা রিমাইন্ডার ছাড়াও চারটি গেমস। সেগুলো হলো স্নেক টু, প্যারিস টু, স্পেস ইম্প্যাক্ট ও ব্যানটুমি। এ ছাড়া এই ফোন দিয়ে আর তেমন কিছুই করার উপায় থাকবে না। তবে নোকিয়া ৩৩১০ ঠিক সেই পুরোনো ফিচার নিয়েই ফিরবে, নাকি এতে কিছু সংযোজন-বিয়োজন হবে, তা এখনো পরিষ্কার নয়।

এইচএমডি নামক এক ফিনিশ কোম্পানি বর্তমানে নোকিয়ার ব্র্যান্ডটি ব্যবহার করছে। স্মার্টফোন বাজারে নিজেদের অবস্থান তৈরি করার পাশাপাশি নোকিয়ার পুরোনো হ্যান্ডসেটগুলো নতুনভাবে তৈরির মাধ্যমে তারা নতুন আঙ্গিকে বাজার তৈরি করার চেষ্টা করছে।

স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিতব্য মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত করা হবে নোকিয়া ৩৩১০। এ ছাড়া নোকিয়া ৩, ৫ ও ৬, স্মার্টফোনগুলোও উন্মুক্ত করা হবে একই ইভেন্টে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451