বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রিয়াদ-হৃদয়ের ব্যাটে চড়ে সহজ জয় টাইগারদের প্রবাস ফেরত স্ত্রীকে হত্যার পর রক্তাক্ত দা নিয়ে থানায় স্বামী পুড়ছে সুন্দরবন : সর্বশেষ যা জানাল ফায়ার সার্ভিস কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাচনে ওবায়দুল কাদেরের ছোট ভাইয়ের মনোনয়ন বাতিল আল জাজিরার ব্যুরো অফিসে ইসরায়েলি পুলিশের অভিযান ১৫০ উপজেলায় ৩ দিন মোটরসাইকেল চলাচল বন্ধ ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস, ১০ জেলায় সতর্কতা জারি গুগলকে তিন হাজার কনটেন্ট সরাতে অনুরোধ বাংলাদেশের মুফতি মাহাদী হাসান সাভার উপজেলা পরিষদ নির্বাচনে নিরব ভোট বিপ্লবে বিজয়ী হওয়ার আশাবাদী রামগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাকিবুল হাসান মাসুদ

অপরাধী সনাক্তকরণে সাধারণ মানুষ সক্রিয়ভাবে পুলিশকে সহায়তা করছে – ডিএমপি কশিমনার

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় মঙ্গলবার, ১ নভেম্বর, ২০১৬
  • ১৬৭ বার পড়া হয়েছে

নিউজ প্রতিবেদন: ১লা নভেম্বর ২০১৬ ইং মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সে আয়োজিত গাড়ীর চাবি হস্তান্তর অনুষ্ঠানে আইন শৃংঙ্খলা রক্ষার্থে সরকারী কাজে ব্যবহারের জন্য পল্টন মডেল থানাকে আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড এর পক্ষ থেকে সিএসআর কর্মসূচীর আওতায় ০২টি পিকআপ ভ্যান হস্তান্তর করা হয়।
অনুষ্ঠানে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন-ডিএমপিতে পুলিশ সদস্যরা দিন-রাত পরিশ্রম করছে। জীবনের ঝুঁকি নিয়ে তারা দায়িত্ব পালন করছে। অনেকে পঙ্গু হয়ে গেছে। এত কিছুর পরও আমাদের কাজের গতি শ্লথ হয়নি। এর কারণ হচ্ছে আমাদের দেশপ্রেম, দায়িত্ববোধ এবং পেশাদারিত্ব।
আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডকে ধন্যবাদ জানিয়ে ডিএমপি কমিশনার বলেন-পুলিশের সক্ষমতা বৃদ্ধি করতে না পারলে চোর, ডাকাত, ছিনতাইকারী ও টেন্ডারবাজদের দৌরাত্ন বৃদ্ধি পাবে। এসব গাড়ী জনগণের কাজে ব্যবহৃত হবে। আমরা চেষ্টা করবো নগরবাসীর নিরাপত্তার কাজে এগুলো ব্যবহার করার জন্য।
পুলিশের চিন্তাচেতনার পরিবর্তনের প্রতি ইঙ্গিত করে আছাদুজ্জামান মিয়া বলেন-আগের তুলনায় থানার চিত্র পাল্টে গেছে। উর্ধ্বতন কর্মকর্তারা নিয়মিত থানা পরিদর্শনে যাচ্ছেন। আমরা এই মাইন্ডসেটআপ তৈরী করছি যে “We are the servant of the people ”।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আছাদুজ্জামান মিয়া বলেন- আমরা কমিউনিটি পুলিশিং জোরদার করছি। ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধারণার আলোকে ঢাকা শহরের সকল ভাড়াটিয়ার ডাটাবেজ তৈরী করেছি। যেখানে প্রত্যেক ব্যক্তির জন্য একটি ইউনিক আইডি নম্বর থাকবে। বাসা পরিবর্তন করে তিনি নগরের যে প্রান্তেই যান না কেন তিনি সে আইডি নম্বরেই পরিচিত হবেন।
অপরাধী সনাক্তকরণে সাধারণ মানুষ সক্রিয়ভাবে পুলিশকে সহায়তা করছে জানিয়ে ডিএমপি কশিমনার বলেন- বর্তমানে বাড়ীর মালিকরা জাতীয় পরিচয়পত্র ছাড়া বাসাভাড়া দিচ্ছে না। কোন সন্দেহজনক ঘটনার আঁচ পেলেই আমাদের “ Hello CT” Apps টির মাধ্যমে তারা স্বত:স্ফুর্তভাবে তথ্য দিচ্ছে।


নিরাপত্তাকে বিনিয়োগের অন্যতম প্রধান অনুঘটক উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন-জনগনের নিরাপত্তা না থাকলে ব্যবসা-বানিজ্য, বিনিয়োগ কিছুই হবে না। অতি সম্প্রতি আমি গুলশান এলাকা পরিদর্শনে গিয়েছিলাম। সেখাকার মার্কেট এবং রেষ্টুরেন্টগুলিতে কাষ্টমার উপস্থিতি এখন বেশ সন্তোষজনক।
পুলিশের গৃহীত নিরাপত্তামূলক ব্যবস্থার কথা উল্লেখ করে তিনি বলেন- দৃশ্যমান ও কার্যকর নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত

করার ফলে হলি আর্টিসানের হৃদয়বিদারক ও রক্তাক্ত ঘটনার একশত দিনের মধ্যেই মানুষের মাঝে নিরাপত্তাবোধ অনুভুত হওয়ায় পরিস্থিতি এত দ্রুত স্বাভাবিক হয়ে এসেছে।
ডিএমপি কমিশনার বলেন-আইন যথাযথভাবে প্রয়োগের ক্ষেত্রে আমি দল, মত, জাতি, ধর্ম, বর্ণ ইত্যাদি বিবেচনায় কখনও পিছপা হই না। অপরাধী ধরার ক্ষেত্রে আমি যেকোন চাপকে অতি সহজেই অগ্রাহ্য করতে পারি কারণ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে এভাবেই কাজ করতে নির্দেশ দিয়েছেন এবং সেই স্বাধীনতা দিয়েছেন।
আছাদুজ্জামান মিয়া বলেন-২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার যে ভিশন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছেন সে লক্ষ্যে ইতোমধ্যেই রাস্তা-ঘাট, অবকাঠামো নির্মাণ, ডিজিটালাইজেশনসহ নানাবিধ মেগা প্রজেক্ট বাস্তবায়ন শুরু হয়েছে। এজন্য আমাদেরকে স্ব স্ব জায়গায় নিরলসভাবে কাজ করে যেতে হবে।
আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন-আমরা সিএসআর কর্মসূচীর আওতায় বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে থাকি। ঢাকা শহরে আইনশৃংঙ্খলা রক্ষার্থে আমাদের প্রদত্ত গাড়ী কাজে লাগলে আমরা নিজেদের স্বার্থক মনে করব।
অনুষ্ঠানে ডিএমপি এবং আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড এর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451