সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন

নির্বাচনে ইসির মুখে আচরণবিধির কথা তামাশা : রিজভী

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩
  • ১৫ বার পড়া হয়েছে
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ছবি: সংগৃহীত

 

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, জনগণের বিরুদ্ধে নির্বাচনী তপশিল ঘোষণা নির্বাচন কমিশনই সংবিধান ভূলুণ্ঠিত করেছে। এখন ‘একতরফা’ ও আওয়ামী ঘরোয়া নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের কথা তোলা মানে জনগণের সঙ্গে নির্বাচন কমিশনের ঠাট্টা করা। কীসের আচরণবিধি লঙ্ঘন আর কীসের কী? এখানে তো জনগণের অংশগ্রহণই নেই, এখানে ভোটারদের ভোটের কোনো আগ্রহই নেই। এখানে একতরফা একটি নির্বাচন। সেখানে সবাই মিলে একই দলের লোক… একই দলের কেউ প্রত্যক্ষ প্রার্থী, কেউ পরোক্ষ প্রার্থী, কেউ এক নাম্বার প্রার্থী, কেউ দুই নাম্বার প্রার্থী, কেউ তিন নাম্বার প্রার্থী… সব আওয়ামী লীগের প্রার্থী।

আজ রোববার (৩ ডিসেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, নির্বাচন উপলক্ষে ইউএনও ও ওসিদের বদলির সিদ্ধান্তটিও আওয়ামীমনা ইউএনও-ওসিদের রদবদল মাত্র। সমগ্র প্রক্রিয়াটিও হাসি-তামাশার নজিরবিহীন হাস্যরসোদ্দীপক নাটিকা। এই একতরফা নির্বাচনে জনগণের কোনো ভ্রুক্ষেপ নেই। যেখানে ৬০টিরও বেশি রাজনৈতিক দল অংশ নিচ্ছে না, সেই নির্বাচন নিয়ে এত তোড়জোড় করতে কীসের কৃতিত্ব দেখাচ্ছেন কাজী হাবিবুল আউয়াল।

তিনি বলেন, সারা দেশে বিএনপিসহ গণতন্ত্রকামী বিরোধীদলীয় নেতাকর্মীদের বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে নিরবচ্ছিন্ন হামলার ঘটনা ঘটছে। এমন পরিস্থিতিতে আতঙ্ক উদ্বেগ শুধু বিএনপির পরিবারগুলোতে বিরাজ করছে না, সাধারণ ভোটাররা অজানা আশঙ্কায় সন্ত্রস্ত হয়ে আছে।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে ২৩০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার ও ১০টি মামলায় ৯২৫ জনকে আসামি করা হয়েছে বলে জানান রিজভী।

তিনি বলেন, গত ১৫ নভেম্বর নির্বাচনী তপশিল ঘোষণার পর থেকে এ পর্যন্ত মোট গ্রেপ্তার ৬ হাজার ৮৪৫ জনের অধিক নেতাকর্মী। মোট মামলা ২৩৬টি, মোট আসামি ২৭ হাজার ১০০ জনের অধিক নেতাকর্মী, মোট আহত ৯১৭ জনের অধিক নেতাকর্মী এবং মোট মৃত্যু ৭ জন।

এদিকে সারা দেশে রোববার সকাল থেকে শুরু হওয়া ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির প্রথম দিনে রাজপথে বিএনপি ও সমমনা জোটের নেতাকর্মীরা মিছিল ও সফলভাবে পালন করায় তাদের দলের পক্ষে অভিনন্দন জানান রিজভী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451