বুধবার, ০১ মে ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

গণতন্ত্র মঞ্চ একদফার আন্দোলন জোরদার করবে

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শুক্রবার, ৪ আগস্ট, ২০২৩
  • ৩৮ বার পড়া হয়েছে

দেশের সব সাংবিধানিক প্রতিষ্ঠান সরকারের সম্পূর্ণ হস্তক্ষেপ মুক্ত করাসহ ৩১ দফার ভিত্তিতে রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তরের লক্ষ্যে চলমান একদফার আন্দোলন আরও জোরদার করবে গণতন্ত্র মঞ্চ।

শুক্রবার (৪ আগস্ট) রাজধানীর পুরানা পল্টনে ভাসানী অনুসারী পরিষদের দলীয় কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক ও ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলুর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট হাসনাত কাইয়ূম, জেএসডির কেন্দ্রীয় নেতা কামাল উদ্দিন পাটোয়ারী প্রমুখ।

সভায় গণতন্ত্র মঞ্চের নেতারা অভিযোগ করে বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দেশের সব সাংবিধানিক প্রতিষ্ঠান দলীয়করণ করেছে। নির্বাচন কমিশন, দুর্নীতি দমন কমিশন (দুদক) সরকারের আজ্ঞাবহ প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। এভাবে একটি রাষ্ট্র চলতে পারে না।

তারা বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার স্ত্রী ডা. জুবাইদা রহমানের বিরুদ্ধে সাজার রায় দেওয়া হয়েছে। মাত্র সাড়ে তিন মাসে ১৬ কার্যদিবসে ৪২ জনের সাক্ষ্যগ্রহণ করে অতি দ্রুত এই রায় দেওয়া হয়েছে। সরকারের ইশারাতেই এ রায় হয়েছে বলে দাবি মঞ্চের নেতাদের।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451