বুধবার, ০১ মে ২০২৪, ১১:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

পুলিশি বাধায় সাময়িক বন্ধের পর শেষ হলো মঞ্চ নির্মাণ সোহরাওয়ার্দী উদ্যানে

অনলাইন ডেক্স
  • আপডেট সময় সোমবার, ৩১ জুলাই, ২০২৩
  • ৪৫ বার পড়া হয়েছে

পুলিশি বাধায় সাময়িক বন্ধ থাকার পর অবশেষে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশের জন্য মঞ্চ নির্মাণের কাজ শেষ হয়েছে। চারটি পিকঅ্যাপ দিয়ে তৈরি করা হয়েছে ভ্রাম্যমাণ মঞ্চটি।

সোমবার (৩১ জুলাই) বিএনপির শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে পুলিশি হামলা ও সরকার দলীয় লোকদের হামলার প্রতিবাদে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসমাবেশ করবে বিএনপি। বিকেল তিনটায় শুরু হবে সমাবেশ।

আজকের জনসমাবেশটি নয়াপল্টন কার্যালয়ের সামনে হওয়ার কথা থাকলেও হঠাৎ গতকাল রাত ১১টায় বিএনপির পক্ষ থেকে জানানো হয় জনসমাবেশ সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে। সমাবেশ থেকে সরকার পতনের এক দফা আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলে বিএনপির একটি সূত্র জানায়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালাম।

এদিকে, বিএনপির আজকের সমাবেশের বিষয়ে ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশ বলছে, সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি সমাবেশ করতে পারবে। তবে সড়কে প্রতিবন্ধকতা, গাড়ি ভাঙচুর কিংবা অগ্নিসংযোগ করলে ব্যবস্থা নেওয়া হবে। রোববার (৩০ জুলাই) রাতে গণমাধ্যমকে এ তথ্য জানান ডিএমপি সদর দপ্তরের যুগ্ম কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার।

তিনি বলেন, বিএনপি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে পারবে। তবে সড়কে প্রতিবন্ধকতা, গাড়ি ভাঙচুর কিংবা গাড়িতে অগ্নিসংযোগের মতো ঘটনা ঘটলে পুলিশ ব্যবস্থা গ্রহণ করবে। রাজনৈতিক দলের সভা-সমাবেশে নিষেধ নেই। তবে সভা-সমাবেশের নামে বিশৃঙ্খলা কিংবা অরাজকতা সৃষ্টি করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়া রাষ্ট্রবিরোধী কোনো কার্যকলাপ বা বক্তব্য সমাবেশে দেওয়া যাবে না বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451