রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

সংসদ ভেঙে দেওয়ার তারিখ জানালেন পাকিস্তানের শাহবাজ শরিফ

অনলাইন ডেক্স
  • আপডেট সময় সোমবার, ৩১ জুলাই, ২০২৩
  • ৬৩ বার পড়া হয়েছে

পাকিস্তানের সংসদ জাতীয় পরিষদ আগামী ১২ আগস্টের আগেই ভেঙে দেওয়ার কথা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। আজ সোমবার (৩১ জুলাই) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম এআরওয়াই নিউজ।

গতকাল রোববার একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে শাহবাজ শরিফ বলেন, জাতীয় পরিষদের মেয়াদ ১২ আগস্ট শেষ হবে। তার আগেই জাতীয় পরিষদ ভেঙে দেওয়া হবে। এরপর নির্বাচন কমিশন পরবর্তী নির্বাচনের তারিখ ঘোষণা করবে।

২০১৮ সালের ১২ আগস্ট তৎকালীন ইমরান খানের দল পিটিআইয়ের নেতৃত্বে সরকার যাত্রা করেছিল। তবে গত বছর পার্লামেন্টে অনাস্থা ভোটে হেরে ইমরান খান বিদায় নিলে শেহবাজের পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) ক্ষমতা গ্রহণ করে।

পাকিস্তানের সংবিধান অনুযায়ী, স্বাভাবিকভাবে সরকারের মেয়াদ শেষ হওয়ার ৬০ দিন পর সাধারণ নির্বাচন আয়োজন করতে হবে। তবে মেয়াদ শেষ হওয়ার আগেই সংসদ ভেঙে দেওয়া হলে নির্বাচন আয়োজনের তারিখ ৯০ দিন পর্যন্ত বাড়ানো যাবে।

এর আগে গত ১৬ জুলাই মেয়াদ শেষ হওয়ার আগেই তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করার কথা জানিয়েছিলেন শাহবাজ শরিফ।

গতকালের সাক্ষাৎকারেও তিনি তত্ত্বাবধায়ক সরকারের বিষয়ে কথা বলেছেন। তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী কে হবেন, সে বিষয়ে জাতীয় পরিষদের বিরোধীদলীয় নেতার সঙ্গে পরামর্শ করে সিদ্ধান্ত নেওয়া হবে। তার আগে আমাদের জোটের সব শরিক দল ও পাকিস্তান মুসলিম লীগের (এন) নওয়াজ শরিফের সঙ্গে পরামর্শ করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451