সোমবার, ১৭ জুন ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন

সৌদি পৌঁছেছেন ৭৬ হাজার ৯৪০ জন হজযাত্রী

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩
  • ৫৬ বার পড়া হয়েছে

পবিত্র হজ পালনের জন্য মঙ্গলবার পর্যন্ত সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৭৬ হাজার ৯৪০ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। আজ মঙ্গলবার ঢাকায় হজ অফিসের এক সংবাদ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বুলেটিনে বলা হয়, সরকারি ব্যবস্থাপনায় ৯ হাজার ৩৮৬ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৬৭ হাজার ৫৫৪ জন হজ যাত্রী বিভিন্ন হজ ফ্লাইটে সৌদি আরব পৌঁছেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, সৌদি এয়ারলাইন্স ও ফ্লাইনান্স এয়ার লাইনন্স এসব হজযাত্রী পরিবহন করছে।

এ ছাড়া সৌদি আরবের চিকিৎসা কেন্দ্র থেকে ১৭ হাজার ১৪২ জন হজ যাত্রী স্বয়ংক্রিয় চিকিৎসা ব্যবস্থাপত্র গ্রহণ করেছেন। এতে আরো বলা হয়, এবার মোট ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজযাত্রী সৌদি আরব যাওয়ার অনুমতি পেয়েছে। ইতেমধ্যে ১ লাখ ১২ হাজার ১৪৮টি হজ যাত্রী ভিসা ইস্যু করা হয়েছে।

বাকি ভিসাও শিগগিরই পাওয়া যাবে। চাঁদ দেখা সাপেক্ষে চলতি বছরের ২৭ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে স্থানীয় সময় রাত ১০টায় ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ) এবং প্রশাসনিক দলের দলনেতা মো. মতিউল ইসলামের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের নিয়মিত সমন্বয়সভা অনুষ্ঠিত হয়েছে।

বিমানের শেষ হজ ফ্লাইট যাবে আগামী ২২ জুন। গত ২১ মে থেকে হজ ফ্লাইট শুরু হয়।

আগামী ২ জুলাই হজযাত্রীদের ফিরতি ফ্লাইট শুরু হবে। শেষ ফিরতি ফ্লাইট হবে ২ আগস্ট। এ পর্যন্ত বিভিন্ন কারণে মক্কায় ২ জন মহিলাসহ ১১ জন হজযাত্রী ইন্তেকাল করেছেন।

সূত্র : বাসস

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451