মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

শ্রীলঙ্কা ও পাকিস্তান এশিয়া কাপ ফাইনালের ‘ড্রেস রিহার্সাল’ আজ

অনলাইন ডেক্স
  • আপডেট সময় শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২
  • ১২৮ বার পড়া হয়েছে

সুপার ফোরের লড়াই শেষ হবার আগেই এশিয়া কাপ ১৫তম আসরের টি-টোয়েন্টি ফরম্যাটের ফাইনাল নিশ্চিত করে রেখেছে শ্রীলঙ্কা ও পাকিস্তান। আগামী ১১ সেপ্টেম্বর ফাইনালে লড়বে এই দু’দল। তবে ফাইনালের আগে সুপার ফোরের শেষ ম্যাচে আজ শুক্রবার সন্ধ্যায় মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা ও পাকিস্তান। এ যেন ফাইনালের ‘ড্রেস রিহার্সাল’।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কা ও পাকিস্তানের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। 

গ্রুপ রার্নাস-আপ হয়ে সুপার ফোরে উঠে শ্রীলঙ্কা ও পাকিস্তান। সুপার ফোরে নিজেদের প্রথম দুই ম্যাচ জিতে দুই দল ফাইনাল নিশ্চিত করে। আফগানিস্তানকে ৪ ও ভারতকে ৬ উইকেটে হারায় শ্রীলঙ্কা। পাকিস্তানও হারায় ভারতকে ৫ এবং আফগানদের ১ উইকেটে হারায় পাকিস্তান। এরপর তারা গত পরশু রাতে শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানদের ১ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে। এতে ভারতের বিদায় নিশ্চিত হয়ে যায়। গতকাল বৃহস্পতিবার আফগানিস্তান বনাম ভারতের ম্যাচটি ছিল স্রেফ নিয়মরক্ষার।

সেদিক দিয়ে দেখতে গেলে আজকের পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচটি নিয়মরক্ষার। তবে ফাইনালের আগে একে অপরকে পরখ করে নেয়ার ভালো সুযোগ পেল দুই দল। শ্রীলঙ্কার ওপেনার কুশল মেন্ডিস বলেছেন, ‘এবারের আসরে প্রথম ম্যাচ হারের পর টানা তিন খেলায় জিতেছি আমরা। জয়ের ধারাবাহিকতাটা অব্যাহত রাখতে চাই আমরা। ফাইনালের আগে এ ম্যাচটি আমাদের কাছে গুরুত্বপূর্ণ। ফাইনালের আগে নিজেদের ভালোভাবে ঝালিয়ে নেয়ার সুযোগ থাকছে। ‘

পাকিস্তানের মিডল-অর্ডার ব্যাটার ফখর জামান বলেন, ‘ফাইনাল নিশ্চিত হলেও এ ম্যাচটিকে আমরা গুরুত্ব সহকারেই নিচ্ছি। জয়ের ধারায় থাকতে পারলে আত্মবিশ্বাসও ভালো থাকবে। তাই জয়ের স্বাদ নিয়েই ফাইনাল খেলতে নামতে চায় দল। ‘ এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে ২১বার মুখোমুখি হয়েছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। এরমধ্যে ১৩বার জিতেছে পাকিস্তান। ৮বার জয় আছে শ্রীলঙ্কার। ২০১৯ সালের অক্টোবরে সর্বশেষ টি-টোয়েন্টি ফরম্যাটে খেলেছিল দুই দল।  পাকিস্তানের মাটিতে তিন ম্যাচের ঐ সিরিজটি লঙ্কানরা জিতেছিল ৩-০ ব্যবধানে।

শ্রীলঙ্কা দল : দাসুন শানাকা (অধিনায়ক), কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), দীনেশ চান্দিমাল, দানুশকা গুনাথিলাকা, পাথুম নিশাঙ্কা, চারিথ আসালঙ্কা, ভানুকা রাজাপাকসে, আসিন বান্দারা, ধনাঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহেশ থিকশানা, জেফ্রি ভান্দারসে, প্রভীন জয়াবিক্রমা, চামিকা করুনারত্নে, দিলশান মধুশঙ্কা, মাথেশ পাথিরানা, নুয়ান্দু ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, প্রমোদ মধুশান ও নুয়ান থুসারা।

পাকিস্তান দল : বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আসিফ আলি, ফখর জামান, হায়দার আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), হাসান আলি, নাসিম শাহ, শাহনেওয়াজ দাহানি, মোহাম্মদ হাসনাইন ও উসমান কাদির।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451