বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

‘মানিকগঞ্জের শিবালয়’ দুধে ধুইয়ে যমুনায় গোসল করানো হলো নয়া চেয়ারম্যানকে

অনলাইন ডেক্স
  • আপডেট সময় শুক্রবার, ৪ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৩১ বার পড়া হয়েছে

মানিকগঞ্জের শিবালয় উপজেলার তেওতা ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মো. মোশারফ হোসেনকে দুধ দিয়ে ধুইয়ে যমুনায় গোসল করালেন তার কর্মী-সর্মথকরা। আজ শুক্রবার দুপুরে উপজেলার তেওতা বাছেট যমুনা নদীর পাড়ে গ্রামবাসীরা ভিন্ন ধরনের এ আয়োজন করেন। এসময় নব নির্বাচিত আরো দুই মেম্বারকে চেয়ারম্যানের সাথে গোসল করানো হয়। পছন্দের চেয়ারম্যান ও মেম্বার নির্বাচিত হওয়ায় এলাকাবাসী মাঝে আগ্রহ-উদ্দীপনা ও বিজয়ের উল্লাস করতে দেখা যায়।

গ্রামবাসী জানান, ৬ষ্ঠ ধাপে গত ৩১ জানুয়ারি তেওতা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ছয়জন প্রার্থী থাকলেও মূলত তিন প্রার্থীর মধ্যে ভোটে হাড্ডাহাড্ডি লড়াই হয়। আওয়ামী লীগের বিদ্রোহী মোটরসাইকেল প্রতীক নিয়ে মোশাররফ সবার চেয়ে ভোটে এগিয়ে থাকেন। নির্বাচন অফিস বেসরকারিভাবে চূড়ান্ত ফলাফল ঘোষণার আগে দেখা দেয় নানা নাটকীয়তা। অবশেষে ওইদিন মধ্যরাতে মোশাররফ হোসেনকে (মোটরসাইকেল প্রতীক) ১৮৮ ভোটে বিজয়ী ঘোষণা করা হয়। এ ঘোষণার পর গ্রামবাসী তাকে দুধ দিয়ে ধুইয়ে যমুনায় গোসল করানোর ‘মানত’ করেন। এ জন্য চেয়ারম্যানকে পবিত্র করতে এ রকম ভিন্ন রকমের আয়োজন করা হয়।

হুসাইন মোল্লা নামের এক গ্রামবাসী জানান, আমাদের অঞ্চলে কেউ ভালো কিছু করলে তাকে দুধ দিয়ে গোসল করানোর রেওয়াজ রয়েছে। দুধ যেহেতু পবিত্র স্বচ্ছতা বহন করে, তাই একজন সৎ ও উচ্চশিক্ষিত ছেলে চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় তাকে পবিত্র করতে গ্রামবাসী এ আয়োজন করেন।

নবনির্বাচত চেয়ারম্যান মোশারফ হোসেন কালের কণ্ঠকে বলেন, কর্মী-সর্মথক ও এলাকার মুরুব্বিদের বিশেষ অনুরোধ রাখতে হয়েছে। সাধারণ লোকজন আমাকে যে ভালোবাসা দিয়েছেন আমি সাধ্যমত তাদের পাশে থাকবো। জনগণকে দেওয়া ওয়াদা রক্ষা করবো।

উল্লেখ্য, শিবালয় উপজেলার সাতটি ইউনিয়নে দুজন নৌকা প্রতীক বাদে বাকি পাঁচটির মধ্যে বিএনপির তিনজন স্বতন্ত্র এবং আওয়ামী লীগের দুজন বিদ্রোহী প্রার্থী জয়লাভ করেন। মোশারফ নৌকার বিদ্রোহী প্রার্থী হিসাবে মোটরসাইকেল প্রতীক নিয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী আবুল বাশার সুমনকে (নৌকা প্রতীক) ভোটে হারিয়ে জয়লাভ করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451