সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৪:০৪ অপরাহ্ন

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের বাংলাদেশ দল ঘোষণা, মাশরাফী নেই

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম সোমবার, ৪ জানুয়ারী, ২০২১
  • ১৮ বার পড়া হয়েছে

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন সিরিজের বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। এই সিরিজের প্রাথমিক দলে নেই মাশরাফী বিন মোর্ত্তজা। আজ দুপুরে বাংলাদেশের ২৪ সদস্যের ওয়ানডে ও ২০ সদস্যের টেস্ট দল ঘোষণা করা হয়।

এই সিরিজের ওয়ানডে দলে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন বাঁ-হাতি পেসার শরিফুল ইসলাম ও বাঁ-হাতি ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমন। সিরিজের টেস্ট দলে জায়গা পাননি মাহমুদউল্লাহ।

গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলেছিল বাংলাদেশ। তখনই নেতৃত্ব থেকে সরে দাঁড়ান মাশরাফী। তবে আন্তর্জাতিক ক্রিকেট চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন তিনি।

সম্প্রতি বিসিবির আয়োজনে পাঁচটি দল নিয়ে অনুষ্ঠিত বঙ্গবন্ধু কাপে চোটের কারণে শুরুতে ছিলেন না মাশরাফী। পরে খেলে দারুণ পারফরম্যান্স দেখান তিনি। জেমকন খুলনাকে ফাইনালে তুলতে রাখেন গুরুত্বপূর্ণ অবদান। প্রথম কোয়ালিফায়ারে ক্যারিয়ারের সেরা পাঁচ উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে জায়গা পাওয়ার জোর দাবি জানান তিনি। কিন্তু শেষ পর্যন্ত দলে নেওয়া হয়নি বাংলাদেশ দলের সাবেক অধিনায়ককে।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগামী ২০ জানুয়ারি শুরু হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ২২ জানুয়ারি একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচটি হবে। তৃতীয় ওয়ানডে এবং প্রথম টেস্ট চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে যথাক্রমে ২৫ জানুয়ারি এবং ৩-৭ ফেব্রুয়ারি হবে। ১১ ফেব্রুয়ারি দুই দলের মধ্যকার শেষ টেস্ট মিরপুরে অনুষ্ঠিত হবে।

ওয়ানডে  দল : নাজমুল হোসেন শান্ত, তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, সৌম্য সরকার, ইয়াসির আলী, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, পারভেজ হোসেন ইমন, মেহদী হাসান ও রুবেল হোসেন।

টেস্ট দল : তামিম ইকবাল, মুমিনুল হক (অধিনায়ক), সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, ইয়াসির আলী, মোহাম্মদ সাইফ হাসান, আবু জায়েদ রাহি, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, হাসান মাহমুদ, মুস্তাফিজু রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নুরুল হাসান সোহান, সাদমান ইসলাম, নাঈম হাসান ও এবাদত হোসেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2016-2021 BanglarProtidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451