বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

রায়পুরে ইউপি সদস্যের নেতৃত্বে জমি দখল, তিন নারী আহত-৩, গ্রেফতার- ১

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ১৫ আগস্ট, ২০১৬
  • ২৪৭ বার পড়া হয়েছে

 

লক্ষ্মীপুর প্রতিনিধি ঃ  

লক্ষ্মীপুরে রায়পুরে শনিবার (১৩ আগষ্ট) সকালে উপজেলার  চরমোহনা ইউনিয়নের পশ্চিম চরমোহনা গ্রামের ৬নং ওয়ার্ডে ¯’ানীয় ইউপি সদস্য আনোয়ার হোসেনের নেতৃত্বে অর্ধশতাধিক লোক নিয়ে এক ব্যবসায়ীর জমি জোরপূর্বক দখলের অভিযোগ পাওয়া গেছে।  এসময় জমি দখলে বাধা দিতে গেলে নুরুল আমিনের স্ত্রী সহ তিন নারী  গুরুতর আহত হয়। আহতদের উদ্ধার করে রায়পুর সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন- শিরিন বেগম (৪৫), পারুল বেগম- (২৫), পিনু আক্তার (৪০)।  এ ঘটনায় সাইফুল ইসলাম নামে একজন আটক করেছে পুলিশ। শনিবার দুপুরে নুরু মিয়ার স্ত্রী শিরিন বেগম (৪৫) বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৫০ জনকে বিবাদী করে  রায়পুর থানায় অভিযোগ দায়ের করেন।

এলাকাবাসী ও ক্ষতিগ্র¯’ পরিবার সূত্রে জানাযায়, উপজেলার ৩নং চরমোহনা ইউনিয়নের পশ্চিম চরমোহনা গ্রামের ৬নং ওয়ার্ডে নতুন ঢালী বাড়ীতে ব্যবসায়ী নুরু মিয়ার জমির দক্ষিণ পাশে জনৈক খোকন অন্য পক্ষ থেকে জমি ক্রয় করে বসতঘর নির্মাণ করে। কিন্তু বসতঘরের চলচলের জন্য কোন রা¯-া না থাকায় নুরু মিয়ার জমি ব্যবহার করে আসছে। হঠাৎ করে ওই ওয়ার্ডের  ইউপি সদস্য আনোয়ারের সাথে গোপন আঁতাত করে ওই জায়গাগুলো গ্রাম পুলিশ সহ বহিরাগত অর্ধশতাধিক জন লোক নিয়ে শনিবার সকালে নতুন মাটি ভরাট করে রাস্তা নির্মাণ করে দেয়।

ভুক্তভোগী শিরীন বেগম জানান, আমার স্বামী এবং কোন পুরুষ বাড়িতে  না থাকায় মেম্বার, গ্রাম পুলিশ ও বহিরাগত লোকজন নিয়ে আমাদের কাটা তারের বেড়া কেটে রা¯-ার জন্য ৪ শতক জায়াগা জোরপূর্বক দখল করে। যার মূল্য প্রায় ১০ লক্ষ্যাধিক টাকা।  আমরা মহিলারা বাধা দিতে গেলে তারা ক্ষিপ্ত হয়ে আমাদের পিটিয়ে মারাত্মক আহত করে। এ ঘটনায়  রায়পুর থানায় একটি অভিযোগ দায়ের করিছি। তারা এখন আমাদের প্রাণনাশ সহ নানান হুমকি-দমকি দি”েছ। এ ব্যাপারে আমরা প্রশাসনের হ¯-ক্ষেপ কামনা করছি।

¯’ানীয় ইউপি সদস্য আনোয়ার হোসেন ঘটনার সত্যতার নিশ্চিত করে বলেন, প্রবাসী খোকনের পরিবারটি চলাচলের জন্য রাস্তা  নির্মাণ কাজ করার ওয়াদা দিয়েছিলাম। তাই আমি নিজে এবং গ্রাম পুলিশ নিয়ে রাস্তাটি নির্মাণ করে দেই। প্রয়োজনে ইট দিয়ে পাকা করে দেওয়া হবে। আপনার লিখনেই কিছু যায়-আসবে না। আমি থানার সাথে যোগাযোগ করে রাস্তা টি নির্মাণ করে দি”িছ।

রায়পুর থানার উপপরির্দশ এস.আই শরীফের সাথে যোগাযোগ করা হলে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শিরিন বেগমের অভিযোগের ভিত্তিতে  ঘটনা¯’লে গিয়ে সাইফুল ইসলাম নামের একজনকে আটক করা হয়েছে। তদš- করে প্রয়োজনীয় আইনগত ব্যব¯’া নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451