শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৫৮ পূর্বাহ্ন

মিসরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে অন্তত ৩৬ যাত্রী নিহত

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ১২ আগস্ট, ২০১৭
  • ২১৬ বার পড়া হয়েছে

বিবিসি , 

মিসরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে অন্তত ৩৬ যাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো শতাধিক যাত্রী। স্থানীয় সময় শুক্রবার দেশটির উত্তরাঞ্চলের সমুদ্রতীরবর্তী শহর আলেকজান্দ্রিয়ায় এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সংবাদমাধ্যম আল আরহামের বরাত দিয়ে বিবিসি জানায়, দেশটির রাজধানী কায়রো থেকে ছেড়ে আসা একটি ট্রেন ও পোর্ট সৈয়দ থেকে আসা আরেকটি ট্রেনের মধ্যে এ সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ২০ জন নিহত হয়। আহত হয় আরো শতাধিক।

হাসপাতালে নেওয়ার পর আহতদের মধ্যে আরো ১৬ জন নিহত হয়েছে বলে নিশ্চিত করেছে বিবিসি। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আলেকজান্দ্রিয়ার স্বাস্থ্য বিভাগের একজন চিকিৎসকের বরাতে জানিয়েছে বিবিসি।

মিসরের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল ‘নীল টিভি’তে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, দুর্ঘটনায় একটি ট্রেনের সামনের অংশ প্রায় দুমড়ে গেছে।

এ ছাড়া ঘটনার পরপরই আলেকজান্দ্রিয়া শহরে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। দেশটির পরিবহনমন্ত্রী এ ঘটনায় জরুরি তদন্তের নির্দেশ দিয়েছেন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে শহরটির সব হাসপাতালে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

এ ছাড়া শেষ খবর পাওয়া পর্যন্ত মিসরের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, দুর্ঘটনায় মোট নিহত বা আহতের সঠিক সংখ্যা এখনো নির্দিষ্ট করা সম্ভব হয়নি।

মিসরে অবশ্য প্রাণঘাতী রেল দুর্ঘটনা নতুন কিছু নয়। এর আগে ২০১৩ সালে কায়রোতে একটি ট্রেন মিনিবাসকে আঘাত করলে ৫১ জন নিহত হয়। এ ছাড়া ২০০২ সালে কায়রোতে আরেকটি যাত্রীবাহী ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় ৩৭০ জন মারা যায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451