বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন

গণতন্ত্র নেই দেশে : মির্জা ফখরুল

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০১৭
  • ১৮৮ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্কঃ  

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, হাওর অঞ্চল যখন বন্যাকবলিত, তখন সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিদেশ সফর প্রমাণ করে, তাঁদের কোনো দায়বদ্ধতা নেই। প্রধানমন্ত্রীর আরো আগেই হাওর অঞ্চল পরিদর্শনে যাওয়া উচিত ছিল বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

এদিকে, মে দিবস উপলক্ষে ২ অথবা ৩ মে শ্রমিক সমাবেশের জন্য রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আবেদন করেছে বিএনপি।

বারডেম হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়াকে দেখতে আজ বৃহস্পতিবার দুপুরে হাসপাতালে যান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। হাসপাতাল থেকে বের হয়ে সমসাময়িক রাজনৈতিক বিষয় ও হাওর অঞ্চলের বন্যা-পরিস্থিতি নিয়ে কথা বলেন তিনি।

সমালোচনা করেন হাওর অধিদপ্তরের কর্মকর্তাদের বিদেশ সফরের।

ফখরুল বলেন, সরকার কীভাবে দেশ চালাচ্ছে, তা-ই প্রমাণ করে। এখানে যে কোনো সুশাসন নেই, তা বোঝা যায়। কারণ, দেশে এত বড় একটা দুর্যোগ এসে উপস্থিত হয়েছে, সে সময়ে এই দপ্তরের কর্মকর্তারা যদি বিদেশে যান, তাহলে বুঝতে হবে যে সরকার নেই, দায়বদ্ধতাও নেই।

এ সময় মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রীর হাওর অঞ্চলে আরো আগেই যাওয়া উচিত ছিল।

আর মে দিবস উপলক্ষে পয়লা মে কোনো দলকে সমাবেশের অনুমতি দেওয়া হবে না—পুলিশের তরফ থেকে এমনটা জানানোর পর সমাবেশের জন্য নতুন করে আবেদন করেছে বিএনপি। কিন্তু অনুমতি না দেওয়ায় এর সমালোচনা করেন বিএনপি মহাসচিব।

ফখরুল বলেন, ‘এ মুহূর্তে আমরা কোনো সংঘাতে যাওয়ার কথা চিন্তা করছি না। সরকার তার চিরাচরিত যে নীতি, বিরোধী দলকে তারা কোনো সভা-সমাবেশ করতে দেবে না—এটা তারই বহিঃপ্রকাশ। এখান থেকেই বোঝা যায় যে, গণতন্ত্রের অবস্থা কোন জায়গায় আছে। গণতন্ত্র যে বাংলাদেশে নেই, এটা তারই একটা বড় প্রমাণ।’

ওদিকে এক মানববন্ধনে দলের নেতা শামসুজ্জামান দুদু বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করে নির্বাচনের পরিবেশ তৈরি করতে সরকারের প্রতি আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451