শুক্রবার, ১০ মে ২০২৪, ০৬:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রিয়াদ-হৃদয়ের ব্যাটে চড়ে সহজ জয় টাইগারদের প্রবাস ফেরত স্ত্রীকে হত্যার পর রক্তাক্ত দা নিয়ে থানায় স্বামী পুড়ছে সুন্দরবন : সর্বশেষ যা জানাল ফায়ার সার্ভিস কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাচনে ওবায়দুল কাদেরের ছোট ভাইয়ের মনোনয়ন বাতিল আল জাজিরার ব্যুরো অফিসে ইসরায়েলি পুলিশের অভিযান ১৫০ উপজেলায় ৩ দিন মোটরসাইকেল চলাচল বন্ধ ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস, ১০ জেলায় সতর্কতা জারি গুগলকে তিন হাজার কনটেন্ট সরাতে অনুরোধ বাংলাদেশের মুফতি মাহাদী হাসান সাভার উপজেলা পরিষদ নির্বাচনে নিরব ভোট বিপ্লবে বিজয়ী হওয়ার আশাবাদী রামগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাকিবুল হাসান মাসুদ

বিএনপি হাওরের পানি নিয়ে অপপ্রচার চালাচ্ছে : প্রধানমন্ত্রী

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০১৭
  • ১৬১ বার পড়া হয়েছে

 

বাংলার প্রতিদিন অনলাইন ডেস্কঃ 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, হাওরের পানিতে ইউরেনিয়াম আছে বলে বিএনপি অপপ্রচার চালাচ্ছে। কোনো তথ্য ছাড়াই দলটির নেতারা এ বিষয়ে বক্তব্য দিচ্ছেন বলেও মন্তব্য করেন তিনি।

আজ সোমবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা শেষে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ‘বিএনপির কোনো এক নেতা, একেবারে যেন মহাজ্ঞানী-বিজ্ঞানী। তিনি বলে দিলেন ভারত থেকে ইউরেনিয়াম এসে এই হাওর অঞ্চলে মাছ মেরে ফেলছে। যখন অভিযোগ এলো, আমরা কিন্তু বসে ছিলাম না। অ্যাটমিক অ্যানার্জি থেকে বিশেষজ্ঞ পাঠিয়ে সেখানকার পানি পরীক্ষা করা হলো। তাঁরা বললেন, এখানে এ ধরনের কিছু পাওয়া যায়নি। এ কথা শোনার পরেও তারা সংবাদ সম্মেলন করে এ কথা বলে বেড়াচ্ছে। এর অর্থ কী দাঁড়াচ্ছে? তাঁদের কী প্রমাণ আছে? আমি বলব তাঁরা যে কথাটা বলছে সেটার প্রমাণ নিয়ে তাঁরা উপস্থিত হোক।’

 

সুনামগঞ্জ, মৌলভীবাজার, নেত্রকোনা, কিশোরগঞ্জের হাওর এলাকায় বাঁধ ভেঙে ও পাহাড়ি ঢলের পানিতে অকালবন্যা দেখা দিয়েছে। তলিয়ে গেছে ধান। গত এক সপ্তাহে হাওরে মাছ মরে ভেসে উঠছে পানিতে। শুধু মাছ নয়, মারা গেছে হাঁসসহ অন্যান্য জলজ প্রাণী।

অভিযোগ ওঠে, ভারত থেকে আসা ইউরেনিয়াম বা তেজস্ক্রিয় পদার্থের কারণে হাওরে ওই মড়ক দেখা দেয়। তবে গতকাল রোববার পরমাণু শক্তি কমিশনের একটি দল হাওরের পানি পরীক্ষা করে জানান, ওই পানিতে ইউরেনিয়ামের উপস্থিতি পাওয়া যায়নি। কমিশনের ধারণা, ধানচাষে সার ও কীটনাশক ব্যবহারের কারণে জলজ প্রাণী মারা যেতে পারে। এ ছাড়া পানির নিচে তলিয়ে যাওয়া ধান পচেও পরিবেশ বিরূপ হয়েছে, যাতে মাছ ও অন্যান্য ক্ষুদ্র প্রাণী মারা যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451