শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৩:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নাগেশ্বরীতে সংবাদ টিভির ৫ম তম প্রতিষ্ঠাতা বার্ষিকী উদযাপন ছাত্রলীগের সম্মেলনে আয়োজকদের ওপর ক্ষুব্ধ হয়ে মঞ্চ ছাড়লেন আ. লীগের চার নেতা যশোরে খাবার হোটেলে ঢুকে পড়ল কাভার্ড ভ্যান, পাঁচজনের মৃত্যু সড়ক পরিবহন মালিক ধর্মঘট শুরু, পাবনায় জনদুর্ভোগ চরমে অভিনেত্রী রোশনি ভট্টাচার্যের একই পাত্রকে দ্বিতীয়বার বিয়ে করতে যাচ্ছেন হবিগঞ্জে স্কুলছাত্রীকে ধর্ষণ : দুই আসামির ফাঁসির আদেশ পেনাল্টি কিকগুলো আমি হলেও মিস করতাম না : তসলিমা ডিআরইউ নির্বাচনের পরে জাতীয় প্রেস ক্লাবে একত্রে বগুড়ায় বস্তিবাসীর তথ্যে দুর্ঘটনার কবল থেকে রক্ষা লালমনি এক্সপ্রেস কভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে টিকার চতুর্থ ডোজ দেওয়ার সুপারিশ

বিএনপির বেশীরভাগ নেতাই খালেদা জিয়ার সঙ্গে ঈদ করবেন ঢাকায়

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০১৬
  • ২৩৯ বার পড়া হয়েছে

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্রতি বছরের ন্যায় এবারও ঢাকায় ঈদ-উল ফিতর উদযাপন করবেন। ঈদের দিন দুপুর পোঁনে ১২টা থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন (চীন মৈত্রী) কেন্দ্রে কূটনীতিক, বিশিষ্ট নাগরিক, দলীয় নেতাকর্মী ও সর্বসাধারণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন তিনি।

বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, ঈদের দিন বেলা সাড়ে ১১টায় চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তার গুলশান নিজ বাসা থেকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রওনা হবেন। ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে এ কর্মসূচি শুরু করবেন তিনি।

এই দিকে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের বেশিরভাগ নেতা এবারও ঢাকায় ঈদ উদযাপন করবেন খালেদা জিয়ার সঙ্গে। এদিন ঈদের নামাজ পড়ে তারা দলের চেয়ারপারসনের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। তবে অনেকে আবার নিজ নির্বাচনী এলাকায় দলীয় নেতাকর্মীদের সঙ্গেও ঈদ করবেন।

কূটনীতিক, বিশিষ্ট নাগরিক, দলীয় নেতাকর্মী ও সর্বসাধারণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে খালেদা জিয়া প্রথমে শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর এবং পরবর্তীতে বনানীতে ছোট ছেলে আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত করবেন। এরপর বাসায় গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটাবেন।

বিগত কয়েক বছর ধরে স্ত্রী ও একমাত্র কন্যাকে নিয়ে লন্ডনে ঈদ উদযাপন করেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। তবে এবার তারেক রহমানের পরিবারের সঙ্গে তার ছোট ভাই আরাফাত রহমান কোকোর স্ত্রী ও দুই মেয়ে ঈদ উদযাপন করবেন। কোকোর পরিবার মালয়েশিয়ায় থাকলেও গত ছয় মাস আগে তারা লন্ডনে চলে যান।

এদিকে, আন্তর্জাতিক একটি সেমিনারে অংশ নিতে এখন অস্ট্রেলিয়ায় রয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফলে এবার অস্ট্রেলিয়াতেই ঈদ করবেন তিনি।

জানা গেছে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, এম কে আনোয়ার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ও মির্জা আব্বাস ঢাকায় ঈদ করবেন। ঈদের নামাজ পড়ে তারা দলীয় চেয়ারপারসনের ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন। মওদুদ আহমদের ঈদের পরেরদিন নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর কোম্পানিগঞ্জে যাওয়ার কথা রয়েছে। ঢাকায় অবস্থানরত স্থায়ী কমিটির আরেক সদস্য গয়েশ্বর চন্দ্র রায় চেয়ারপারসনের ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে অংশ নেবেন। এরপর বিকেলে নির্বাচনী এলাকা কেরানিগঞ্জের সাধারণ মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন তিনি।

স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান বিগত সময় নিজ নির্বাচনী এলাকা দিনাজপুরে ঈদ করলেও এবার ঢাকায় থাকছেন। কিছুদিন আগে তিনি সড়ক দুর্ঘটনায় স্ত্রীসহ আহত হন। সিএমএইচ-এ চিকিৎসা শেষে ডাক্তারদের পরামর্শে তিনি বনানীর বাসায় বিশ্রামে আছেন। স্থায়ী কমিটির আরেক সদস্য তরিকুল ইসলাম নিজ নির্বাচনী এলাকা যশোরে ঈদ করবেন। শারীরিকভাবে অসুস্থ তরিকুল বর্তমানে সেখানেই অবস্থান করছেন। এছাড়া তার ছেলে বিএনপির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতও যশোরে ঈদ উদযাপন করবেন। সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ মুন্সিগঞ্জে এবং সহ-দপ্তর সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম বাগেরহাটে ঈদ করবেন।

এদিকে, স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। সেখানেই তিনি ঈদ করবেন। স্থায়ী কমিটির আরেক সদস্য নজরুল ইসলাম খান ওমরাহ করতে সৌদিআরব আছেন। ফলে সেখানে ঈদ করবেন তিনি। স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ গাজীপুরের কাপাসিয়ায় ঈদের নামাজ পড়লেও ওইদিনই ঢাকায় ফিরবেন তিনি।

এছাড়া চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুক ও অর্থনীতি বিষয়ক সম্পাদক আব্দুস সালামও বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। ফলে তারা সেখানেই ঈদ করবেন।

ভারতের মেঘালয় রাজ্যের শিলংয়ে রয়েছেন বিএনপির সাবেক যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ। ফলে তাকে সেখানেই ঈদ করতে হচ্ছে।

চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী, মীর মোহাম্মদ নাসির উদ্দিন; সাবেক সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকার তাদের নির্বাচনী এলাকা চট্টগ্রামে ঈদ করবেন বলে জানা গেছে।

ভাইস চেয়ারম্যানদের মধ্যে চেয়ারপারসনের সঙ্গে ঢাকায় ঈদ উদযাপন করবেন-এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, বেগম সেলিমা রহমান ও শাহ মোয়াজ্জেম হোসেন।

চেয়ারপারসনের উপদেষ্টাদের মধ্যে চেয়ারপারসনের সঙ্গে ঢাকায় ঈদ উদযাপন করবেন- সাবিহউদ্দিন আহমেদ, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ইনাম আহমেদ চৌধুরী ও আব্দুল আউয়াল মিন্টু।

যুগ্ম মহাসচিবদের মধ্যে চেয়ারপারসনের সঙ্গে ঢাকায় ঈদ উদযাপন করবেন- দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, যুগ্ম মহাসচিব হারুন-অর রশিদ।

সাংগঠনিক এবং সহসাংগঠনিক সম্পাদকদের মধ্যে চেয়ারপারসনের সঙ্গে ঢাকায় ঈদ উদযাপন করবেন- সৈয়দ এমরান সালেহ প্রিন্স ও শামা ওবায়েদ। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক কাজী আবুল বাশার।

বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন নোয়াখালীতে, মজিবর রহমান সরোয়ার বরিশাল, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু নাটোর, নজরুল ইসলাম মঞ্জু খুলনা, ডা. শাহাদাত হোসেন চট্টগ্রাম এবং সাবেক যুগ্ম মহাসচিব মো. শাহজাহান নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীতে ঈদ করবেন।

এদিকে, যুগ্ম মহাসচিব ও ঢাকা মহাগর বিএনপির সদস্য সচিব হাবিব-উন-নবী খান সোহেলের বিরুদ্ধে একাধিক মামলায় পরোয়ানা থাকায় তিনি দলের চেয়ারপারসনের সঙ্গে ঈদ করতে পারছেন না।

বিএনপির অঙ্গ-সহযোগী সংগঠনের মধ্যে যুবদলের সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরব, সাংগঠনিক সম্পাদক আ ক ম মোজাম্মেল, ছাত্রদল সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসানসহ অনেকেই চেয়ারপারসনের সঙ্গে ঢাকায় ঈদ উদযাপন করবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451