মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মান্নানের বরখাস্তের আদেশ স্থগিত

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০১৭
  • ২০০ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্কঃ

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে অধ্যাপক এম এ মান্নানকে বরখাস্ত করার সরকারি আদেশ আবার ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

আজ বৃহস্পতিবার বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

এম এ মান্নানকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। আগামী চার সপ্তাহের মধ্যে স্থানীয় সরকার সচিবসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে মেয়র মান্নানের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। তাঁর সঙ্গে ছিলেন আইনজীবী আবু হানিফ ও মাসুদ রানা।

এ বিষয়ে আইনজীবী মাসুদ রানা এনটিভি অনলাইনকে বলেন, আদালত মেয়র মান্নানের বরখাস্তের আদেশ স্থগিত করেছেন। এর ফলে তাঁর দায়িত্বে ফিরতে আর কোনো বাধা নেই।

প্রথম দফায় বরখাস্তের আদেশ উচ্চ আদালতে স্থগিত হয়েছিল। এর পর দায়িত্বে ফেরার আগেই এম এ মান্নান আবার বরখাস্ত হন। সেই থেকে এখনো বরখাস্ত আছেন।

মেয়র মান্নানকে ২০১৫ সালের ১৯ আগস্ট প্রথম দফায় বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। সেই বরখাস্তের আদেশ ২০১৬ সালের ১১ এপ্রিল হাইকোর্ট স্থগিত করেন। ১৩ এপ্রিল আপিল বিভাগও হাইকোর্টের আদেশ বহাল রাখেন।

২০১৬ সালের ১৭ এপ্রিল মেয়র হিসেবে মান্নানের দায়িত্ব গ্রহণের কথা ছিল। কিন্তু একই বছর ১৫ এপ্রিল আবার গ্রেপ্তার হন তিনি। পরে ১৮ এপ্রিল তাঁকে দ্বিতীয় দফায় সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

এর পর উচ্চ আদালত থেকে জামিন নিয়ে চলতি বছর ৬ জানুয়ারি মুক্তি পান মেয়র মান্নান। পরে দ্বিতীয় দফায় বরখাস্তের আদেশ স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করেন তিনি। সেই আবেদনের শুনানি করে আদালত বৃহস্পতিবার বরখাস্তে স্থগিতাদেশ দেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451