রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রিয়াদ-হৃদয়ের ব্যাটে চড়ে সহজ জয় টাইগারদের প্রবাস ফেরত স্ত্রীকে হত্যার পর রক্তাক্ত দা নিয়ে থানায় স্বামী পুড়ছে সুন্দরবন : সর্বশেষ যা জানাল ফায়ার সার্ভিস কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাচনে ওবায়দুল কাদেরের ছোট ভাইয়ের মনোনয়ন বাতিল আল জাজিরার ব্যুরো অফিসে ইসরায়েলি পুলিশের অভিযান ১৫০ উপজেলায় ৩ দিন মোটরসাইকেল চলাচল বন্ধ ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস, ১০ জেলায় সতর্কতা জারি গুগলকে তিন হাজার কনটেন্ট সরাতে অনুরোধ বাংলাদেশের মুফতি মাহাদী হাসান সাভার উপজেলা পরিষদ নির্বাচনে নিরব ভোট বিপ্লবে বিজয়ী হওয়ার আশাবাদী রামগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাকিবুল হাসান মাসুদ

গ্যাসের দাম বেড়ে এক চুলা ৭৫০ এবং দুই চুলা ৮০০ টাকা

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শুক্রবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৩০১ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্ক ;

দুই দফায় গ্যাসের দাম ২২ দশমিক ৭ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত। সিএনজিসহ প্রায় সকল গ্রাহকেরই গ্যাসের দাম বাড়ানো হয়েছে। এক চুলা ১ মার্চ থেকে ৭৫০টাকা, ১ জুনে ৯০০টাকা এবং দুই চুলা ১ মার্চে ৮০০ ও ১ জুনে ৯৫০টাকা।  সিএনজি প্রতি ঘনমিটার ১ মার্চে ৩৮ ও ১ জুনে ৪০টাকা। বাণিজ্যিক ইউনিট ১ মার্চে ১৪ দশমিক ২০ ও ১ জুনে ১৭ দশমিক ০৪টাকা। বৃহস্পতিবার বিকেলে গ্যাসের দাম বাড়ানোর এই সিদ্ধান্ত হয়।

এর আগে গ্যাসের দাম বাড়ানো নিয়ে সংশ্লিষ্ট সকল বিতরণ কোম্পানীর প্রস্তাবের উপরে গণ শুনানি অনুষ্ঠিত হয়েছে। সেসব শুনানিতে গ্যাসের দাম না বাড়ানোর পক্ষে নানা যুক্তি উপস্থাপন করা হয়েছিলো। এমনকি বিইআরসি কারিগরি কমিটি এই প্রস্তাবের পর্যালোচনা করে সংশ্লিষ্ট কোম্পানীগুলোর লাভ হচ্ছে বলে জানিয়ে ছিলেন।

শুনানি শেষে বিইআরসি আবাসিক খাতে দুই চুলার জন্য ১ হাজার এবং এক চুলার জন্য ৮০০ টাকা প্রস্তাব করে। আর যানবাহনে ব্যবহৃত সিএনজির দাম প্রতি ঘনমিটার ৪০ টাকা প্রস্তাব করে।

বর্তমানে আবাসিকে দুই চুলার জন্য ৬৫০ ও এক চুলার জন্য ৬০০ টাকা দিতে হয়। ২০১৫ সালের ১ সেপ্টেম্বর থেকে বর্ধিত এই দাম কার্যকর করে বিইআরসি। আগে দুই চুলার জন্য ৪৫০ টাকা এক চুলার জন্য ৪০০ টাকা দেয়া হতো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451