বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:৪৬ অপরাহ্ন

বিশাল ব্যাটারিওয়ালা স্মার্টফোন!

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০১৭
  • ২৯২ বার পড়া হয়েছে

বিভিন্ন শৌখিন স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান তাদের ব্যয়বহুল বিলাসী স্মার্টফোন নির্মাণের ক্ষেত্রে সবচেয়ে মনোযোগ দিয়ে থাকে ডিজাইনের দিকে। সঙ্গে স্বর্ণ কিংবা হীরকখণ্ড জুড়ে দেওয়া বা মোড়ানো কেসিং দাম কিংবা ফোনটির বডি করে তোলে অন্য রকম। তবে চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান জিয়োনি অনুসরণ করছে ভিন্ন পথ। রীতিমতো দানবীয় ক্ষমতাসম্পন্ন ব্যাটারিওয়ালা নতুন একটি স্মার্টফোন নির্মাণ করছে জিয়োনি, জানা গেল ইএনগেজেটের খবরে।

জিয়োনি তাদের নতুন শৌখিন এই স্মার্টফোনে অসাধারণ সব স্পেসিফিকেশন রাখার পাশাপাশি আসল চমক দিচ্ছে ব্যাটারি দিয়ে। পাক্কা ৭০০০ এমএএইচ ক্ষমতার বিশাল ব্যাটারিসহ বাজারে আসছে জিয়োনির নতুন স্মার্টফোন ‘এম২০১৭’।

জিয়োনি জানাচ্ছে, তাদের এই ‘এম২০১৭’-এর ব্যাটারির ক্ষমতা এতই বেশি যে একটানা ২৬ ঘণ্টা ভিডিও ক্লিপস দেখা যাবে এই ফোনে। ঝাড়া ৩২ ঘণ্টার টকটাইম নিশ্চিত করছে প্রতিষ্ঠানটি। স্বাভাবিক ব্যবহার কার্যের ক্ষেত্রে খুব সহজেই ধারণা করা যায়, এক চার্জেই কেটে যাবে বেশ কয়েক দিন।

শুধু ব্যাটারি নয়, অন্যান্য হার্ডওয়্যারের দিকেও বেশ মনোযোগী জিয়োনি। এইচডি অ্যামোলেড পর্দার সঙ্গে ৬ জিবির হৃষ্টপুষ্ট র‍্যাম, আর সঙ্গে রয়েছে ১২৮ জিবির বিশাল স্টোরেজ। ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরার বিপরীতে ডুয়েল ক্যামেরা থাকছে পেছনে। আইফোন ৭ প্লাসের মতো ২এক্স অপটিক্যাল জুম করার ফিচার রাখা আছে এই ক্যামেরায়। তবে প্রসেসরের দিক থেকে অন্যান্য ফ্ল্যাগশিপের চেয়ে কিছুটা পিছিয়ে ‘এম২০১৭’। স্ন্যাপড্রাগন ৬৫৩ প্রসেসর ব্যবহার করা হয়েছে এতে।

জানুয়ারির ৬ তারিখ থেকে চীনের বাজারে পাওয়া যাচ্ছে এম২০১৭। ১২৮ জিবি স্টোরেজ সংস্করণের দাম ধরা হয়েছে এক হাজার মার্কিন ডলার। অন্যদিকে ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণের দাম এক লাফে বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে দুই হাজার ৪৪৬ মার্কিন ডলার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451