শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:৪২ পূর্বাহ্ন

র‌্যাবের অভিযানে জেএমবির আইটিপ্রধানসহ গ্রেপ্তার ৪

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১২৩ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্কঃ 

রাজধানীর যাত্রাবাড়ীর একটি বাড়িতে অভিযান চালিয়ে জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের আইটি শাখার প্রধান আশফাক-ই-আজম ওরফে আপেলসহ চারজনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। গ্রেপ্তার বাকি তিনজন হলেন ঝিনাইদহের শাহীনুজ্জামান, বগুড়া গাবতলীর মাহবুবুর রহমান ও জামালপুরের আশরাফ আলী।

বুধবার ভোরে এ অভিযান চালানো হয়। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে বলে জানায় র‍্যাব। এর মধ‌্যে দুটি নাইন এমএম পিস্তল, ২১ রাউন্ড গুলি, দুটি চাপাতি, দুটি ছুরি, গান পাউডার ও বোমা তৈরির বিভিন্ন উপকরণ রয়েছে।

র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং এর পরিচালক মুফতি মাহমুদ খান জানান, গেলো মাসের ২৩ তারিখেই নির্মাণ শ্রমিক পরিচয়ে তারা এ বাসা ভাড়া নিয়ে এখানে তাদের কর্মকাণ্ড পরিচালনা করে আসছিলো।

বুধবার রাত সাড়ে তিনটার দিকে, র‌্যাবের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পূর্ব ধোলাইপাড়ের দনিয়া রোডের একটি বাড়িতে অভিযান পরিচালনা করে র‌্যাব-১০। প্রায় তিন ঘন্টার অভিযানে কোন রকম রক্তপাত ছাড়াই চারজনকে আটক করা হয়।

র‌্যাব জানায়, একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আইটি বিষয়ে পড়ালেখা করার পর বছর পাঁচেক আগে জঙ্গিবাদে জড়িয়ে পড়েন আশফাক-ই-আজম ওরফে আপেল। আর তার সঙ্গে আটক হওয়া শাহিনুজ্জামান অস্ত্র চালনায় দক্ষ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451