শনিবার, ০৬ জুলাই ২০২৪, ০৪:০২ অপরাহ্ন

এমপি লিটন হত্যা : বামনডাঙ্গায় হরতাল চলছে

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ২ জানুয়ারী, ২০১৭
  • ১৭৪ বার পড়া হয়েছে

গাইবান্ধা প্রতিনিধিঃ

আওয়ামী লীগের সংসদ সদস্য (এমপি) মঞ্জুরুল ইসলাম লিটনকে হত্যার প্রতিবাদে গাইবান্ধার বামনডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের ডাকে হরতাল চলছে।

আজ সোমবার সকালে শুরু হয়ে এ হরতাল কর্মসূচি চলবে দুপুর ২টা পর্যন্ত।

এদিকে, সকাল ৮টা থেকে সান্তাহারগামী লোকাল ট্রেন আটকে রেখেছে বিক্ষুব্ধ জনতা। গাইবান্ধা-বামনডাঙ্গা সড়ক অবরোধ করে গাছের গুঁড়ি ফেলে ও আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছে তারা। এ ছাড়া সুন্দরগঞ্জ উপজেলার সঙ্গে সংযোগ সড়কের বিভিন্ন স্থানে অবরোধ করে রাখা হয়েছে। এতে করে সুন্দরগঞ্জ-বামনডাঙ্গার সঙ্গে সব ধরনের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

বামনডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছমেস উদ্দিন বাবু এমপি লিটন হত্যাকাণ্ডে জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

গত শনিবার রাত সাড়ে ৭টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এমপি লিটনকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। এর আগে শনিবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের সাহাবাজ গ্রামে নিজ বাড়িতে তিনি গুলিবিদ্ধ হন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ঘটনার সময় এমপি লিটন ঘরে বসে টিভি দেখছিলেন। এ সময় মোটরসাইকেলে করে কয়েকজন যুবক তাঁর বাড়িতে আসে। ওই যুবকরা হেলমেট পরা ছিল। একজন মোটরসাইকেল নিয়ে বাইরে দাঁড়িয়ে ছিল। অপর দুই যুবক ঘরে ঢুকেই এমপি লিটনকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। এরপর তারা দৌড়ে বাড়ি থেকে বের হয়ে মোটরসাইকেলে করে পালিয়ে যায়। এ সময় বাড়িতে কাজের দু-তিনজন লোক ও তাঁর স্ত্রী ছাড়া কেউ ছিলেন না।

আওয়ামী লীগ নেতারা এ হত্যাকাণ্ডের জন্য সাম্প্রদায়িক অপশক্তি এবং জামায়াত-শিবিরকে দায়ী করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451