বুধবার, ১৫ মে ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন

রোহিঙ্গা হত্যা সু চি ইউনূসের বিবেককে কি নাড়া দেয় না : রওশন এরশাদ

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬
  • ১২৯ বার পড়া হয়েছে

বাসস:

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ দেশে বিনিয়োগ বৃদ্ধি করতে অবকাঠামো উন্নয়নের ওপর গুরুত্বারোপ করেছেন। তিনি মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর অত্যাচার, নির্যাতন, হত্যা, খুনের কথা উল্লেখ করে বলেন, বিশ্বে এ ব্যাপারে কোনো কথা নেই।

আজ বৃহস্পতিবার দশম জাতীয় সংসদের ১৩তম অধিবেশনের সমাপনী বক্তব্যে এসব কথা বলেন রওশন এরশাদ।

রওশন এরশাদ মানবিক দিক থেকে রোহিঙ্গাদের সহায়তা করার বিষয়টি বিবেচনা করতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান। তিনি বলেন, রোহিঙ্গাদের ওপর হত্যা, নির্যাতন, নিপীড়নের ঘটনায় শান্তিতে নোবেল জয়ী মিয়ানমারের নেত্রী অং সান সু চি এবং বাংলাদেশের আরেক নোবেল পুরস্কারপ্রাপ্ত ড. মুহাম্মদ ইউনুসও চুপ করে রয়েছেন। তিনি প্রশ্ন রাখেন, এসব কি তাদের বিবেককে নাড়া দেয় না।

রওশন এরশাদ দেশের রেমিটেন্স বৃদ্ধি করতে প্রশিক্ষিত জনশক্তি বিদেশে পাঠানোর পরামর্শ দেন। এজন্য দেশের জনশক্তিকে প্রশিক্ষিত করতে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে ত্রুটির কারণে জরুরি অবতরণের বিষয়টি উল্লেখ করে বলেন, এ বিষয়ে সংশ্লিষ্টদের আরো সজাগ থাকতে হবে।

এ ছাড়া রওশন এরশাদ বিশ্বমানের শিক্ষা অর্জনের ব্যবস্থা করতে শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। তিনি বিনা বিচারে জেলখানায় দীর্ঘদিন থেকে আটক বন্দিদের বিষয়ে দ্রুত যথাযথ আইনি ব্যবস্থা নিতে আইনমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451