মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন

এক পশলা বৃষ্টিতে সড়ক কেন বেহাল ,সওজের কর্মকর্তাদের সেতুমন্ত্রী

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬
  • ১১৬ বার পড়া হয়েছে

 

নিজস্ব প্রতিবেদকঃ

সড়ক ও জনপথ (সওজ) বিভাগের কর্মকর্তাদের উদ্দেশে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘এক পশলা বৃষ্টিতে কেন সড়কগুলোর অবস্থা বেহাল হয়ে যায়? আপনারা কী ধরনের সংস্কার ও নির্মাণ করেন?’

আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত যৌথ সভায় সওজের কর্মকর্তাদের উদ্দেশে এ মন্ত্রী এই প্রশ্ন করেন।

সভায় মন্ত্রণালয়ের অধীন সব সংস্থার প্রধানসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সওজ কর্মকর্তাদের উদ্দেশে মন্ত্রী বলেন, এখন চলছে শুষ্ক মৌসুম। এই মৌসুমে যত ধরনের সংস্কার ও নির্মাণকাজ আছে, তা সম্পন্ন করতে হবে। মান ঠিক রেখে নির্দিষ্ট সময়ে কাজ শেষ করতে হবে।

যৌথসভায় মন্ত্রী বলেন, ‘এটা আপনারা ভালোভাবেই জানেন যে বর্ষা মৌসুমের কাজ টেকসই হয় না। কাজেই এ বিষয়ে বিশেষভাবে নজর দিতে হবে, বর্ষা মৌসুমে কাজ করা হবে না।’

সভায় মন্ত্রী বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) শীর্ষ কর্মকর্তাদের কাছে জানতে চান, সংস্থাটির অধীনে কতগুলো পরিবহন আছে এবং সেগুলোর অবস্থা কী।

এর পর কর্মকর্তাদের জবাবের পর মন্ত্রী বলেন, বিএনপির সময় আনা ৫৫টি ভলভোসহ শতাধিক বাস এখন বিকল অবস্থায় পড়ে আছে। এই বাসগুলো মেরামত করে যাত্রী পরিবহনের জন্য রাস্তায় নামাতে হবে।

বিআরটিসির কর্মকর্তাদের উদ্দেশে মন্ত্রী আরো বলেন, বাসগুলোর ছাল-বাকল নাই, সিট ভাঙা। এ ধরনের পরিবহন দিয়ে যাত্রীসেবা নিশ্চিত হবে না। প্রতিষ্ঠানও লাভজনক হবে না। এগুলোকে ঠিক করতে হবে।

সভায় মন্ত্রণালয়ের অধীন সব সংস্থার প্রধানের কাছ থেকে

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451