রবিবার, ১২ মে ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন

উত্ত্যক্তের প্রতিবাদ করায় দুই পা হারানো কৃষকের হামলাকারীরা গ্রেপ্তার : স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০১৬
  • ১২৩ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক:

উত্ত্যক্তের প্রতিবাদ করায় দুই পা হারানো শাহিনুর বিশ্বাসের ওপর হামলাকারীদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ মঙ্গলবার বিকেলে ঢাকার ফার্মগেটে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) প্রাঙ্গণে বঙ্গবঙ্গ শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য উন্মোচন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা জানান।

মন্ত্রী বলেন, যারা জঘন্যতম এই কাজ করেছে তাদের বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ব্রাক্ষণবাড়িয়ার নাসিরনগর প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নাসিরনগরে এখন শান্ত পরিবেশ ফিরে এসেছে। যেসব দুষ্কৃতকারীরা এই অপকর্ম করেছে তাদের গ্রেপ্তার করা হয়েছে উল্লেখ করে তাদের দ্রুত বিচারের আওতায় আনা হবে বলে জানান আসাদুজ্জামান খাঁন কামাল। খাদ্যে স্বয়ংসম্পূর্ণ বাংলাদেশ গড়ার বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে কাজ করতে কৃষিবিদদের প্রতি আহ্বান জানান তিনি।

শাহানূর বিশ্বাসের বাড়ি ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার নলভাঙ্গা গ্রামে। তাঁর মেয়ে যশোর মহিলা কলেজে পড়তেন। দুর্বৃত্তরা যাতায়াতের পথে তাঁকে উত্ত্যক্ত করত। এর প্রতিবাদ করেছিলেন শাহানূর। এর জের ধরে গত ১৬ অক্টোবর সন্ত্রাসীরা লোহার রড দিয়ে পিটিয়ে তাঁর দুটি পা ভেঙে দেয়।  তাঁর দুই পা কেটে ফেলতে হয়েছে। তিনি এখন রাজধানীর জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রে (পঙ্গু হাসপাতাল) চিকিৎসাধীন।

শাহানুর জানান, স্থানীয় কাস্টভাঙ্গা ইউনিয়ন পরিষদের সদস্য ও ইউনিয়ন (ইউপি) যুবলীগের সম্পাদক কামাল এবং সাবেক ইউপি সদস্য মাহবুবের ছেলে আজম তার মেয়েকে উত্ত্যক্ত করত। মেয়ে লজ্জায় কখনো তাঁকে কিছু জানাননি। মেয়ের মায়ের কাছ থেকে বিষয়টি জানতে পেরে চাচাতো ভাই মসিউরকে নিয়ে কামালের কাছে এর বিচার চাইতে যান। ইউপি সদস্য কামাল এটা নিয়ে বাড়াবাড়ি করতে নিষেধ করেন।

কৃষক শাহানুর জানান, গত ১৬ অক্টোবর সকালে বাড়ির কাজের জন্য পাশের গ্রামের রাজমিস্ত্রি নাজমুলের বাড়িতে যান। বাড়ি ফেরার পথে সাত যুবক রড, শাবল ও চাপাতি নিয়ে পেছন থেকে তাঁর ওপর হামলা চালায়। তাঁর দুই পা ভেঙে দেয়।  এ ঘটনায় থানায় মামলা করতে গেলেও পুলিশ মামলা নেয়নি। পরে তাঁর ভগ্নিপতি ইয়াকুব আলী বাদী হয়ে ঝিনাইদহ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সাতজনকে আসামি করে মামলা করেন।

আহত শাহানুরের মা সামছুনাহার (৮৩) বলেন, আসামিরা মামলা তুলে নেওয়ার জন্য হুমকি-ধমকি দিচ্ছে। শাহানুরের ছোট মেয়ে তাঁর কাছে রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451