বুধবার, ১৫ মে ২০২৪, ০২:২৯ অপরাহ্ন

সুষ্ঠু নির্বাচন হলে আ. লীগ কখনো ক্ষমতায় যেতে পারবে না: মির্জা ফখরুল

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০১৬
  • ১২১ বার পড়া হয়েছে

কিশোরগঞ্জ প্রতিনিধিঃ

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না। আমরা যখনই আলাপ-আলোচনার মধ্য দিয়ে সংলাপের মাধ্যমে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা করেছি, তখনই আওয়ামী লীগ তা নাকচ করেছে।’

বিএনপি মহাসচিব আরো বলেন, যদি সুষ্ঠু নির্বাচন হয় তবে আওয়ামী লীগ কখনোই ক্ষমতায় আসতে পারবে না। সেজন্য কোনোভাবেই তারা সুষ্ঠু নির্বাচন চায় না। তাই আওয়ামী লীগ ক্ষমতাকে চিরস্থায়ী করতে ষড়যন্ত্র করে যাচ্ছে।

আজ মঙ্গলবার কিশোরগঞ্জে জেলা বিএনপির ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মির্জা ফখরুল। জেলা শহরের একটি কমিউনিটি সেন্টারে আজ দুপুর ১২টায় সম্মেলন শুরু হয়।

দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির কথা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, ‘অবস্থাদৃষ্টে মনে হয় আমরা জঙ্গলে বাস করছি, অসভ্য এক জাতিতে পরিণত হয়েছি। রাজনীতিবিদ, নারী ও পুরুষসহ সাধারণ মানুষের কোনো নিরাপত্তা নেই।’

দেশে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন চলছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আজ দেশে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ সাঁওতাল এবং বিভিন্ন উপজাতির ওপর হামলার ঘটনা ঘটছে, বাড়িঘর জ্বালিয়ে দেওয়া হচ্ছে। তিনি আরো বলেন, দেশে উন্নয়ন হচ্ছে দাবি করে আওয়ামী লীগ সরকার মিথ্যা পরিসংখ্যান দিয়ে প্রবৃদ্ধি বেশি দেখাচ্ছে। অথচ প্রকৃত চিত্র হচ্ছে দেশে বর্তমানে বিদেশি বিনিয়োগ বন্ধ রয়েছে। একের পর এক ব্যাংক থেকে টাকা লুটের ঘটনা ঘটলেও এর বিচার হচ্ছে না। দেশের কৃষক-শ্রমিক ও সাধারণ মানুষের জীবনের কোনো উন্নয়ন হচ্ছে না।

আজ সকাল থেকে কিশোরগঞ্জের বিভিন্ন উপজেলা ও ইউনিয়নসহ জেলা শহরের বিভিন্ন এলাকা থেকে দলের নেতাকর্মীরা সম্মেলনে আসতে থাকে। কয়েক হাজার নেতাকর্মী সম্মেলনস্থলে জায়গা না পেয়ে রাস্তায় অবস্থান নেয়।

দুপুর সাড়ে ১২টার দিকে সম্মেলনে যোগ দেন কেন্দ্রীয় নেতারা। সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট ফজলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাজহারুল ইসলামের পরিচালনায় সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে আরো বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স এবং কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক শরিফুল আলম। পরে বিকেলে কাউন্সিলরদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠকে কমিটি গঠন প্রক্রিয়া শুরু হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451