সোমবার, ১০ অগাস্ট ২০২০, ০১:৩৮ অপরাহ্ন

মালয়েশিয়া থেকে অবৈধ শ্রমিকদের ফেরাতে বিমানের ১৬টি ফ্লাইট ‘ব্যাক ফর গুড’

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯
  • ৬৪ বার পড়া হয়েছে

মালয়েশিয়ার সরকার ঘোষিত ‘ব্যাক ফর গুড’ কর্মসূচির আওতায় সেখানে বসবাসরত বাংলাদেশি অবৈধ শ্রমিকদের দেশে ফেরাতে ১৬টি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। আজ বৃহস্পতিবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী এ সিদ্ধান্ত নিয়েছে বিমান।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ বৃহস্পতিবার জানানো হয়, মালয়েশিয়ার সরকার ঘোষিত সাধারণ ক্ষমার আওতায় টিকিটসংকটের কারণে আটকে পড়া শ্রমিকদের সহায়তা করতে ও সুস্থভাবে বাড়ি ফিরিয়ে আনার জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে বেসামরিক বিমান প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, জাতীয় পতাকাবাহী সংস্থা হিসেবে দেশের মানুষের প্রতি বিমানের সব সময়ই একটি দায়বদ্ধতা রয়েছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং বিমান সেই দায়বদ্ধতা থেকেই দেশের মানুষ ও প্রবাসী শ্রমজীবী ভা-বোনদের প্রতি দায়িত্ব পালনের অংশ হিসেবে এই বিশেষ ফ্লাইট পরিচালনা করছে।

উল্লেখ্য, মালয়েশিয়ার সরকার সে দেশে বসবাসরত বাংলাদেশি অবৈধ শ্রমিকদের দেশে ফিরে আসার সুযোগ প্রদান করলেও টিকিটসংকটের কারণে সেখানে অনেক শ্রমিক আটকে আছেন। সময়মতো ফ্লাইট না পাওয়ায় তাঁরা এ সুযোগ কাজে লাগিয়ে দেশে ফিরতে গিয়ে বিপাকে পড়েছেন। মালয়েশিয়ার সরকার ঘোষিত এ সুযোগ চলতি বছরের ডিসেম্বর মাসে শেষ হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 banglarprotidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451