সোমবার, ২৩ মে ২০২২, ০১:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

সুন্দরগঞ্জে প্রতিমা ভাংচুর করেছে দুর্বৃত্তরা।

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০১৬
  • ১০৮ বার পড়া হয়েছে

নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার একটি মন্দিরের প্রতিমা ভাংচুর করেছে দুর্বৃত্তরা। এছাড়া পূজা বন্ধসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয়কে হত্যার হুমকি দিয়ে ‘নিউ জেএমবি’র নাম উল্লেখ করে একটি চিঠি ফেলে রেখে যায়। মঙ্গলবার ভোররাতে দুর্বৃত্তরা মোটরসাইকেলে এসে উপজেলার ছাপড়হাটি ইউনিয়নের পশ্চিম ছাপড়হাটী কুশটারী গ্রামে মা ভবানীর দুর্গা মন্দিরের প্রতিমা ভাংচুর করে দুর্বৃত্তরা। এ সময় প্রতিবেশীরা টের পেয়ে চিৎকার শুরু করলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। প্রত্যক্ষদর্শী এক গৃহবধু জানান, তিনটি মোটরসাইকেলে করে দুর্বৃত্তরা আসে। প্রত্যেকটা মোটরসাইকেলে তিনজন করে যুবক ছিল। তারা দ্রুত মন্দিরের দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে প্রতিমা ভাংচুর করে পালিয়ে যায়। এ সময় দুর্বৃত্তরা হুমকি সম্বলিত একটি চিঠি মন্দিরের ভেতরে ফেলে রেখে যায়। চিঠিতে নিজেদেরকে নিউ জেএমবির সদস্য বলে উল্লেখ করে সনাতন ধর্মাবলম্বীদের মূর্তি পূজা করতে নিষেধ করা হয়েছে। চিঠিতে বলা হয়, এসব পুজা ও মন্দির বন্ধ করা না হলে তাদেরকে টুকরো টুকরো করে ফেলা হবে। আত্মঘাতী হামলা চালিয়ে মন্দির শ্মশানে পরিণত করা হবে। পুলিশ তাদের বাঁচাতে পারবে না। চিঠিতে আরও বলা হয়, ‘আত্মঘাতী হামলা চালিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছেলে সজীব ওয়াজেদ জয়কে হত্যা করা হবে।’ শেষে ইংরেজিতে লেখা রয়েছে from New JMB।
মঙ্গলবার সকালে খবর পেয়ে ওই গ্রামের হিন্দু সম্প্রদায়ের লোকজন ছাড়াও আশেপাশে এলাকার মানুষ ওই মন্দিরে ছুটে আসেন।
খবর পেয়ে গাইবান্ধার এএসপি রবিউল ইসলাম, সুন্দরগঞ্জের ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মো. হাবিবুল আলম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসরাইল হোসেন, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি রনজিৎ বকসী সুর্য্য, ছাপড়হাটি ইউপি চেয়ারম্যান কনক কুমার গোস্বামী ঘটনাস্থল পরিদর্শন করেন। ওই মন্দির কমিটির সেক্রেটারি কমল কৃষ্ণ বর্মন জানান, রাত আড়াইটা পর্যন্ত মন্দির পাহারায় লোকজন ছিল। এরপর পাহারারত লোকজন নিজেদের বাড়িতে ঘুমাতে গেলে দুর্বৃত্তরা মোটরসাইকেলসহ সেখানে গিয়ে মন্দিরে ঢুকে সকল প্রতিমা ভাংচুর করে।
এ ব্যাপারে সুন্দরগঞ্জ থানার ওসি ইসরাইল হোসেন বলেন, দুর্বৃত্তদের সনাক্তের চেষ্টা চালানো হচ্ছে। চিহ্নিত করা গেলে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451