শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:০৮ অপরাহ্ন

আশুলিয়াকে উপজেলায় উন্নতি করণসহ ৪ দফা দাবিতে মানববন্ধন 

মোঃ ফরহাদ হোসেন, স্টাফ রিপোর্টার:
  • আপডেট সময় শনিবার, ৬ মে, ২০২৩
  • ৮৯ বার পড়া হয়েছে

 

 

আশুলিয়া উন্নয়ন ফোরাম এর উদ্যোগে “আশুলিয়া থানাকে উপজেলায় উন্নতি করণ, শ্রমজীবী মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করণে একটি সরকারি হাসপাতাল, পানির ভূগর্ভস্থ অপব্যবহার রোধ দুষনরোধ ও জলাবদ্ধতা দূরীকরণের” দাবীতে মানববন্ধন ও ফোরামের মাসিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

একটি অরাজনৈতিক সমাজিক সংগঠন আশুলিয়া উন্নয়ন ফোরাম এর উদ্যোগে শনিবার (৬ মে) সকাল ১১ ঘটিকায় ঢাকার শিল্পাঞ্চল সাভারের আশুলিয়ার চারাবাগ দক্ষিণপাড়া হোসেন মেম্বারের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে আশুলিয়া উন্নয়ন ফোরাম এর উদ্যোগে আশুলিয়াকে উপজেলায় উন্নতি করণ, আশুলিয়ায় একটি সরকারি হাসপাতাল ও জলাবদ্ধতা দূরীকরণের দাবিতে মানববন্ধনও অনুষ্ঠিত হয়।

 

আশুলিয়া উন্নয়ন ফোরাম এর সভাপতি মোঃ আব্দুর রাজ্জাক এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার বাকির হোসেন মূর্ধার সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, আশুলিয়া উন্নয়ন ফোরাম এর উপদেষ্টা মোঃ আব্দুর রহিম, আব্দুল ওহাব, সভাপতি মোঃ আব্দুর রাজ্জাক, প্রচার সম্পাদক মোঃ আরিফুল ইসলাম আরিফ, বাংলা টিভির আশুলিয়া প্রতিনিধি খন্দকার আলমগীর হোসেন নিরব, আশুলিয়া ফার্মেসী ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম স্বপনসহ প্রমুখ।

 

এসময় বক্তারা বলেন, আশুলিয়া একটি জনবহুল এলাকা। এখানে বিভিন্ন কলকারখানাসহ বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান থাকায় প্রায় অর্ধ কোটি লোকের বসবাস। অথচ এখানে নেই কোন সরকারি সুযোগ সুবিধা। এখানে একটি সরকারি হাসপাতাল না থাকায় চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে সাধারণ মানুষ। তাই এখানে অনতিবিলম্বে একটি সরকারি হাসপাতাল স্থাপন করার জন্য সরকারের প্রতি জোর দাবী জানান বক্তারা।

 

এসময় তারা আরও বলেন, আশুলিয়া থানায় বহু লোকের বসবাস। অথচ এই বিশাল জনবহুল এলাকার সাধারণ মানুষ সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। তাই সকল সরকারি সুযোগ সুবিধা নিশ্চিত করণে আশুলিয়া থানাকে উপজেলায় উন্নতি করণ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তারা।

 

তাছাড়া আশুলিয়া একটি জনবহুল এলাকা হওয়ায় এখানকার একশ্রেণীর প্রভাবশালী মহল সরকারি খাল দখল করে অপরিকল্পিত ভাবে বাড়ী ঘর তৈরি করে। সরকারি খাল দখল করে বাড়ী ঘর নির্মাণ করায় বিভিন্ন শিল্পকারখানার দুষিত পানি নিষ্কাশনের সুব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টি হলেই সৃষ্টি হয় জলাবদ্ধতা। জলাবদ্ধতার কারণে সাধারণ মানুষ ও বিভিন্ন শিল্পকারখানার শ্রমিকসহ দূরপাল্লার যাত্রীদের পড়তে হয় চরম ভোগান্তিতে। তাই জলাবদ্ধতা দূরীকরণের জন্য নয়নজুলি খাল উদ্ধার করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের প্রতি জোর দাবী জানানো হয়।

 

আশুলিয়া উন্নয়ন ফোরাম এর সাংগঠনিক সম্পাদক এম এ রহমতুল্লাহ সার্বিক ব্যবস্থাপনায় উক্ত মানববন্ধন ও আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ মেম্বার এসোসিয়েশন এর সভাপতি ও আশুলিয়া ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ হোসেন আলী, আশুলিয়া উন্নয়ন ফোরাম এর সহ-সভাপতি আলহাজ্ব ডাঃ মোঃ ইমারত হোসেন ভুইঁয়া, মোঃ মোবারক হোসেন খান, মোঃ শহির মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শাহিনুর রহমান শাহিন, আশুলিয়া উন্নয়ন ফোরাম এর তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক মোঃ ইউসুফ আলী খান, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকগনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451