সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

 করোনায় ও উপসর্গে বরিশাল বিভাগে আরও ২০ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ২৩ জুলাই, ২০২১
  • ২১৫ বার পড়া হয়েছে
ফাইল ছবি

রিশাল বিভাগের ছয় জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় ও উপসর্গে ২০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে  এ ছাড়া গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে আরও ১৮৩ জনের করোনা শনাক্ত করা হয়েছে। এ নিয়ে বিভাগটিতে মোট ২৭ হাজার ৯০৫ জনের করোনা শনাক্ত করা হলো। এর মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছে ১৭ হাজার ৫২০ জন। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস এ তথ্য জানিয়েছেন।

মৃত ব্যক্তিদের মধ্যে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ১৩ জন এবং করোনা ওয়ার্ডে দুজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া বিভাগের মধ্যে পটুয়াখালীতে একজন, পিরোজপুরে দুজন এবং ঝালকাঠিতে দুজনসহ আরও পাঁচ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে বরিশাল বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৪১৪ জনে।

শনাক্তের সংখ্যায় বরিশাল জেলায় সর্বোচ্চ ১০৯ জন নিয়ে মোট ১১ হাজার ৯৫৩ জন, পটুয়াখালী জেলায় নতুন আট জন নিয়ে মোট তিন হাজার ৪৪২ জন, ভোলা জেলায় নতুন ৪৯ জনসহ মোট দুই হাজার ৮২৬ জন, পিরোজপুর জেলায় নতুন নয় জনসহ মোট তিন হাজার ৮৫৫ জন, বরগুনা জেলায় নতুন চার জন নিয়ে মোট দুই হাজার ৩৮৭ জন এবং ঝালকাঠি জেলায় নতুন চার জনসহ মোট তিন হাজার ৫৩২ জনের করোনা শনাক্ত করা হয়েছে।

এদিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধু এই হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ১৩ জনের এবং করোনা ওয়ার্ডে দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৭১০ জন এবং করোনায় আক্রান্ত হয়ে করোনা ওয়ার্ডে ২৬৫ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া উপসর্গ নিয়ে মারা যাওয়া ৭১০ জনের মধ্যে ৪৬ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনও পাওয়া যায়নি।

হাসপাতাল পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় ৩৭ জন এবং করোনা ওয়ার্ডে ১৫ জন ভর্তি হয়েছে। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে বর্তমানে ২৭৭ জন চিকিৎসাধীন। এর মধ্যে ১০১ জন করোনা ওয়ার্ডে এবং ১৭৬ জন আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছে। এদিকে, গত ২৪ ঘণ্টায় আরটি পিসিআর ল্যাবে মোট ১৮৮ জন করোনা পরীক্ষা করিয়েছে। করোনা শনাক্তের হার ৫২ দশমিক ৬৫ শতাংশ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451