সোমবার, ১৭ জুন ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন

কূটনীতিকদের নিরাপত্তা জোরদারে নতুন উদ্যোগের সুপারিশ

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০১৬
  • ১৮৯ বার পড়া হয়েছে

ঢাকা: কূটনীতিক ও বিদেশি মিশনের কর্মকর্তাদের নিরাপত্তা ব্যবস্থা আরও শক্তিশালী করতে নতুন উদ্যোগের সুপারিশ করেছে কূটনীতিকদের নিরাপত্তায় গঠিত টাস্কফোর্স।

বৃহস্পতিবার (৪ আগস্ট) বিকেলে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় অনুষ্ঠিত বৈঠকে এ সুপারিশ করেন সংশ্লিষ্টরা। দু’ঘণ্টাব্যাপী এ বৈঠকে বর্তমান নিরাপত্তা পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করা হয়।

গুলশানে জঙ্গি হামলা পর ঢাকায় বিদেশি মিশনগুলোর কূটনীতিক ও কর্মকর্তারা নিরাপত্তা নিয়ে শঙ্কিত হয়ে পড়েন। এর পরিপ্রেক্ষিতে কূটনৈতিক পাড়ার নিরাপত্তা জোরদারের পাশাপাশি বাড়তি নজরদারি বাড়ানো হয়েছে সরকারের পক্ষ থেকে।

এতেও আতঙ্ক না কাট‍ায় গত মাসে নিরাপত্তা ইস্যুতে বিভিন্ন মন্ত্রণালয়, সংস্থা ও বিভাগের সম্বন্বয়ে টাস্কফোর্স গঠন করে সরকার।

এরআগে পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, কূটনৈতিক ও কূটনৈতিক প্রাঙ্গণে নিরাপত্তা ইস্যুতে টাস্কফোর্স বৈঠক করেছে। বৈঠকে সভাপতিত্ব করেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

এছাড়া বৈঠকে উপস্থিত ছিলেন- টাস্কফোর্সের বিকল্প সভাপতি প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব শহীদুল হকসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধিরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451