শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৮:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

দেশে গণতন্ত্র ও সুশাসন না থাকলে উগ্রবাদ মাথাচাড়া দিয়ে উঠে: কর্নেল অলি

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ৪ জুলাই, ২০১৬
  • ২৮১ বার পড়া হয়েছে

ঢাকা: দেশে গণতন্ত্র না থকালে উগ্রবাদ মাথাচাড়া দিয়ে উঠে বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টি- এলডিপির সভাপতি কর্নেল অলি আহমদ বীরবিক্রম।

রোববার সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

বিবৃতিতে কর্নেল অলি বলেন, ১৯৭১ সালে মহা মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হয়েছে। স্বাধীনতা যুদ্ধের অন্যতম প্রধান লক্ষ্য ছিলো দেশে গণতন্ত্র-সুশাসন প্রতিষ্ঠা করা এবং সরকার পরিচালনায় জনগণের অংশগ্রহণ নিশ্চিত করা। জাতি ধর্ম নির্বশেষে সকলের জান মালের নিরাপত্তা বিধান করা। কিন্তু দু:খের বিষয় হলো আমরা মুক্তিযুদ্ধে বিশ্বাস করি, অন্যদিকে মুক্তিযুদ্ধের লক্ষ্যগুলি বাস্তবায়ন করতে অনাগ্রহী। পক্ষান্তরে বিগত কয়েক বছর দেশে একদলীয় শাসন প্রতিষ্ঠিত হয়েছে। সরকার পরিচালনায় রাজনৈতিক দলগুলোর এবং জনগণের কোন অংশ গ্রহণ নেই। ফলে দেশে সময় সময় উগ্রবাদিরা মাথা চাড়া দিয়ে উঠছে। এটা কোনো স্বাধীনতাকামী মানুষের কাম্য হতে পারে না।

তিনি বলেন, ইতিপূর্বে বহুবার দেশকে সঠিক পথে ফিরিয়ে আনতে আলাপ আলোচনার মাধ্যমে ঐক্যমতে পৌঁছানোর জন্য সরকারের প্রতি আহবান করেছি। কিন্তু সরকার এতে কোন কর্ণপাত করেনি। বিগত কয়েক দিনে গুলশানসহ দেশের বিভিন্ন এলাকায় অনেকগুলি অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। আমরা এলডিপির পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও শোক জানাই। আমরা আশাকরি সরকার দেশের বিদ্ধমান পরিস্থিতি উপলব্ধি করে সকল রাজনৈতিক দলকে আলোচনার জন্য আহবান করতে সক্রিয় পদক্ষেপ গ্রহণ করবে।

তিনি আরও বলেন, গুপ্ত হত্যা, সন্ত্রাসী হামলা কারও জন্য মঙ্গল বয়ে আনবে না। সমগ্র দেশের মানুষ আজ নিরাপত্তাহীনতায় ভুগছে। আমাদের সকলকে প্রতিহিংসার রাজনীতি থেকে বেরিয়ে আসতে হবে। রাজনীতিকে তার সঠিক পথে পরিচালিত করতে হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451